Default mopnews

ট্রেনের টিকিট নিয়ে সুখবর

ট্রেনের টিকিটকাউন্টার থেকে ট্রেনের কোন টিকিট বিক্রি হবে না; সব টিকিট অনলাইন বিক্রি করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

শনিবার রেলভব‌নের স‌ম্মেলন কক্ষ যমুনা (৮ম তলা) ক‌রোনা পরবর্তী ট্রেন চলা‌চলের বিষ‌য়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

মন্ত্রী বলেন, অন্যান্য গণপরিবহন অর্ধেক যাত্রী নেবে তাই ভাড়া বাড়ছে। তবে আমরা রেলের ভাড়া বাড়াচ্ছি না অর্থাৎ আগের ভাড়াতেই চলবে। রেলে একটু বেশি ভিড় হবে। তাই সামাজিক দূরত্ব নিশ্চিত করতে আমরা পুরো টিকেট অনলাইনে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি।


তিনি বলেন, আগামীকাল থেকে ৮ জোড়া ট্রেন ঢাকা থেকে বিভিন্ন রুটে ট্রেন ছেড়ে যাবে। একই সঙ্গে বিভিন্ন স্টেশন থেকে ঢাকায় আসবে। দ্বিতীয় ধাপে ৩ জুন থেকে আরও ১১ জোড়া ট্রেন চালানো হবে। এসব ট্রেনে অর্ধেক টিকিট বিক্রি করা হবে। যাতে যাত্রীর পাশের সিট ফাঁকা থাকে। ট্রেনের খাবার ব্যবস্থা থাকবে না। ট্রেনের এক দরজা দিয়ে উঠতে হবে এবং নামতে হবে অন্য দরজা দিয়ে।

বিমানবন্দর স্টেশন, জয়দেবপুর ও নরসিংদী স্টেশনে এখন থেকে কোনো ট্রেন থামবে না বলেও জানান তিনি।

নুরুল ইসলাম সুজন বলেন, ১৫ জুন পর্যন্ত গণপরিবহন ও ট্রেন চলাচলের প্রভাব সরকার পর্যবেক্ষণ করবে। করোনা ভাইরাস পরিস্থিতি দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, করোনার কারণে গত ২৫ মার্চ থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আরিফের স্ত্রী সাবরিনার ছবি গুলো কী বলে!

Shamim Reza

সাহেদের জন্য বড় দুঃসংবাদ, পালানোর পথ বন্ধ

globalgeek

এবার সাহেদের স্ত্রী সাদিয়াকে নিয়ে গোপন তথ্য ফাঁস

globalgeek

সরকারি অফিসের জন্য নতুন আদেশ জারি

globalgeek

সমালোচনার বাক্সবাহী বিএনপিসহ অনেকেই জনগণের পাশে নেই : তথ্যমন্ত্রী

azad

অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন নিয়ে বড় সুখবর

globalgeek