Views: 130

জাতীয়

ট্রেনে কোনো স্ট্যান্ডিং টিকিট বিক্রি হবে না

জুমবাংলা ডেস্ক: করোনা পরিস্থিতির মধ্যেই এবার ট্রেনের শতভাগ ট্রেনের টিকিট বিক্রি করলেও স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হবে না। মঙ্গলবার বিকালে রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, আগামীকাল থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি হবে। আগামীকাল থেকেই শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল করতে পারবে। এর মধ্যে ৫০ শতাংশ অনলাইন ও ৫০ শতাংশ টিকিট কাউন্টারে বিক্রি হবে। তবে কোনো স্ট্যান্ডিং টিকিট বিক্রি হবে না।


গত শনিবার থেকে স্টেশনের কাউন্টারে টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

এর আগে করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে প্রথম দফায় আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হয়। ওই সময় স্বাস্থ্যঝুঁকির কথা কথা বিবেচনা করে ৫০ ভাগ আসন ফাঁকা রাখার সিদ্ধান্ত নেয় সরকার।

পরবর্তীতে কয়েক দফায় আরও বেশকিছু ট্রেন চলাচল শুরু হয়। বর্তমানে দেশের বিভিন্ন গন্তব্যে মোট ৬৭ জোড়া (১৩৪টি যাত্রীবাহী) ট্রেন চলাচল করছে।

এদিকে বিমানবন্দর রেলস্টেশনে দেখা যাচ্ছে, কাউন্টারের সামনে ভিড় করছেন টিকিট কিনতে আসা যাত্রীরা। সামাজিক দূরত্ব মানছেন না। অনেকে আবার মুখে মাস্কও পরেননি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

গুরুতর অসুস্থ হয়ে আইসিইউতে আবুল হাসানাত আবদুল্লাহ

Saiful Islam

জমির মালিক সেজে কোটি টাকার প্রতারণা

Shamim Reza

বিনা পুঁজিতে স্বামী-স্ত্রী গড়ে তুলেছিল বিশাল প্রতারণার বাজার

Shamim Reza

সারা দেশের কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ

Saiful Islam

মিন্নিসহ সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তি চান রিফাতের বোন

Sabina Sami

এমসি কলেজের ধর্ষকদের ক্রসফায়ার চান হানিফ

Saiful Islam