জাতীয়

ট্রেনে নিষিদ্ধ হলো খোলা খাবার ও প্লাস্টিকের কাপে চা বিক্রি

জুমবাংলা ডেস্ক : ট্রেনে যাত্রীদের কাছে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিক বা সিরামিক কাপে চা পরিবেশন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এখন থেকে মোড়কে মোড়ানো খাবার পরিবেশন করতে হবে। সেই সঙ্গে চা, কফি ওয়ান টাইম কাগজের কাপে দিতে হবে। মঙ্গলবার থেকে এটা কার্যকর করেছে রেলওয়ে এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

নিরাপদ খাদ্য অধিদপ্তর সূত্র জানায়, গত ১৮ ফেব্রুয়ারি ট্রেনের ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বৈঠক হয়। বৈঠকে ঐ নিষেধাজ্ঞাসহ চারটি সিদ্ধান্ত নেওয়া হয়, যা গতকাল মঙ্গলবার থেকে বাস্তবায়ন শুরু হয়েছে।

বাকি তিনটি সিদ্ধান্ত হলো—যেসব স্থান বা প্রতিষ্ঠান থেকে খাবার সংগ্রহ করে ক্যাটারিং সার্ভিস, সেসবের নাম-ঠিকানা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কাছে দাখিল করতে হবে। ঐসব কারখানা বা কিচেন পরিদর্শন করবে কর্তৃপক্ষ। পরিবেশ খারাপ পাওয়া গেলে জরিমানা, সিলগালাসহ শাস্তি দেওয়া হবে।

এছাড়া আজ বুধবার থেকে যাত্রীদের খাবার পরিবেশন করার পর বাধ্যতামূলক রসিদ বা মেমো দিতে হবে। যাত্রী নিতে না চাইলেও জোর করে রসিদ ধরিয়ে দিতে হবে। সব আন্তঃনগর ট্রেনে ড্রেসকোড মেনে চলতে হবে। ট্রেনে হ্যান্ড গ্লাভস, ক্যাপ বাধ্যতামূলক।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনাভাইরাসের ক্ষতি পোষাতে সিগারেটের দাম বৃদ্ধির প্রস্তাব

Saiful Islam

ভারতে আটকেপড়া বাংলাদেশি শিক্ষার্থী ও রোগীদের ফেরত পাঠানোর উদ্যোগ

mdhmajor

৩ হাজার পরিবারে খাবার দিচ্ছে সিএমপি

Saiful Islam

দুর্গম পাহাড়ে ২০২জন হাম রোগীর চিকিৎসায় বিরল দৃষ্টান্ত স্থাপন সেনাবাহিনীর

mdhmajor

কোয়ারেন্টিনে থাকা ৩০ বিচারক সুস্থ, ছুটি শেষে যোগ দেবেন

Saiful Islam

অসহায়দের জন্য ১৮ টাকায় আটা ৩০ টাকায় চাল

Saiful Islam