Views: 7

ক্রিকেট (Cricket) খেলাধুলা

ট্রেন্ডিং খেলা: পুরুষ টেস্ট ক্রিকেটে প্রথম নারী আম্পায়ার, সাকিবের তৃতীয় সন্তান


স্পোর্টস ডেস্ক: বছরের শুরুর দিনেই তৃতীয় সন্তানের আগমন উপলক্ষে সাকিব আল হাসান ও তার স্ত্রীর পোস্ট নিয়ে মাতামাতি শুরু হয়। আর সর্বশেষ বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সিডনিতে অস্ট্রেলিয়া ও ভারতের টেস্টে ম্যাচে প্রথম কোন নারী আম্পায়ারের বিষয়টি নিয়ে সপ্তাহটি শেষ হয়।

আর সৌরভ গাঙ্গুলির হাসপাতালে ভর্তি হওয়া থেকে আজ হাসপাতাল ত্যাগের বিষয়টি নিয়েও আলোচনা দেখা গিয়েছে ভক্তদের মাঝে।

পুরুষ টেস্ট ক্রিকেটে প্রথম নারী আম্পায়ার

পুরুষ টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের মতো একজন নারী ম্যাচ অফিসিয়াল দায়িত্ব পালন করছেন। ক্লেয়ার পোলোসাক সিডনিতে ভারত ও অস্ট্রেলিয়া ম্যাচের চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করছেন।

২০১৯ সালে ক্লেয়ার পুরুষ ক্রিকেটের দায়িত্ব পালন করেন ওয়ানডে ক্রিকেটে। তবে টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটাই প্রথম ঘটনা। ২০১৮ সালে নারী টিটোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ও ১৫টি নারী ওয়ানডে ম্যাচে দায়িত্ব পালন করেন তিনি।

সাকিবের তৃতীয় সন্তানের পোস্ট নিয়ে রহস্য, মিরপুরে অনুশীলনে সাকিব

সাকিব আল হাসান বছরের শুরুতেই চমক নিয়ে হাজির হয়েছেন। নিষেধাজ্ঞা থেকে শুরু করে কোন ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেয়া নিয়ে বিতর্ক, এমনকি তৃতীয় সন্তানের আগমনী বার্তা দিয়েও সাড়া ফেলেছেন সাকিব আল হাসান।

বছরের প্রথম দিন ফেসবুকে একটি পোস্ট দেন, যেখানে দেখা যাচ্ছে স্ত্রী উম্মে শিশিরের সাথে সাকিব আল হাসান। ক্যাপশনে লেখেন, নতুন বছর, নতুন সংযোজন।

কিন্তু তৃতীয় সন্তানের আগমনী বার্তা কি না সেখানে খোলাসা না করায় সাকিব আল হাসানের ভক্ত ও ক্রিকেট ফলোররা এ নিয়ে দ্বিধায় থাকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য সাকিব দেশে ফেরেন তেসরা জানুয়ারি। সেখানে তিনি বলেন যে, তৃতীয় সন্তান আসছে।

সাকিব বলেন, এর আগেও দুবার বাবা হয়েছি, এটা আমার জন্য নতুন কিছু না। তবে রোমাঞ্চটা একই রকম আছে। দোয়া করবেন যাতে সুস্থভাবে পৃথিবীতে আসতে পারে।

সপ্তাহ শেষে আজও আলোচনায় আছেন সাকিব আল হাসান। বাংলাদেশের জাতীয় দলের জন্য আজ অনুশীলন করতে মিরপুর স্টেডিয়ামে গেছেন সাকিব। সেখানকার নানা ছবি আজ ছিলো আলোচনায়।

স্কোয়াডে জায়গা পাননি মাশরাফী


সপ্তাহজুড়ে আলোচনায় ছিলেন বাংলাদেশের ক্রিকেটের আরেক তারকা মাশরাফী বিন মোর্ত্তজা। ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকবেন কি-না এ নিয়ে নানা জল্পনা-কল্পনার পর এবারে নির্বাচকরা সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফী বাদ।

অনেকেই ধারণা করছেন, এটা মাশরাফীর লম্বা আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের একরকম ইতিই। মাশরাফীর রাজনৈতিক ও ক্রিকেটীয় যুগপৎ ক্যারিয়ারের দু বছর হয়েছে এ সপ্তাহে।

দল থেকে বাদ পড়ার আগের দিন বিবিসি বাংলার মাশরাফী বলেন, যখন যেটা করি সেটা মন দিয়েই করে থাকি। ব্যস্ততা আছে, থাকবে, এর মধ্যে করোনাভাইরাসের এক বছর গেলো, সবাই প্যানডেমিকের সময় ঘরের ভেতর ছিল, কাজ যখন যেটা ছিল তখন সেটা করেছি।

এভাবেই রাজনীতি ও খেলা চালিয়ে যাওয়া প্রসঙ্গে বিবিসি বাংলাকে বলেন মাশরাফী বিন মোর্ত্তজা।

পাকিস্তান দলের কান টানতে চান শোয়েব আখতার

ওদিকে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার ক্ষেপেছেন পাকিস্তান ক্রিকেট দলের ওপর। প্রথম টেস্টে লড়াই করে হারলেও, দ্বিতীয় টেস্টে পাকিস্তান হেরেছে ইনিংস ও ১৭৬ রানে।

কাইল জেমিসনের বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। দুই ইনিংস মিলিয়ে তিনি নিয়েছেন ১১টি উইকেট।

শোয়েব বলেন, পাকিস্তান ক্রিকেট দলের কান ধরে টানার সময় হয়েছে। টেস্ট হেরেছে ব্যাপারটা এমন না। কিন্তু যেভাবে হেরেছে সেটা প্রশ্ন।

টুইটারে আরেকটি ভিডিওতে তিনি বলেন, পাকিস্তান যা করছে সবই গড়পড়তা। স্কুল পর্যায়ের ক্রিকেট খেলছে পাকিস্তান।

হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাসায় সৌরভ গাঙ্গুলি

হৃদরোগ নিয়ে হাসপাতালে ভর্তি হবার পাঁচ দিন পর বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন সৌরভ গাঙ্গুলি। হাসপাতাল থেকে বের হয়ে সৌরভ বলেন, আপনাদের সবাইকে এখানে এতদিন ধরে থাকার জন্য অনেক ধন্যবাদ।

উডল্যান্ড হাসপাতাল কর্তৃপক্ষ, চিকিৎসক ও নার্সদের ধন্যবাদ দিয়েছেন তিনি।

দোসরা জানুয়ারি, শনিবার বাড়িতেই ব্যায়াম করার সময়ে হঠাৎ ‘ব্ল্যাক আউট’ হয়ে যান ৪৭ বছর বয়সী মি. গাঙ্গুলি। সেদিনই গাঙ্গুলির হার্টে ব্লক পাওয়া যায় ও তার হৃদপিন্ডে রিং পরানো হয়।

সেদিন থেকে ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি থেকে শুরু করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ- সবাই তার শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন।

শচিন টেন্ডুলকার একটি টুইটও করেছেন তার দ্রুত আরোগ্য কামনা করে।

সময়ের সেরা ব্যাটসম্যান কেইন উইলিয়ামসন

আলোচনায় ছিলো নিউ জিল্যান্ড এবং বিশেষত কেইন উইলিয়ামসন। প্রথম টেস্ট খেলার ৯০ বছর পর নিউ জিল্যান্ড টেস্ট র‍্যাংকিংয়ের এক নম্বর জায়গায় উঠেছে। কেইন উইলিয়ামসন এখন বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাংলাদেশ বিমান বাহিনীর আন্তঃঘাঁটি ফুটবল প্রতিযোগিতা সমাপ্ত

mdhmajor

ফের আর্জেন্টিনা দলে ফিরলেন মাসচেরানো

Mohammad Al Amin

সিডনি টেস্ট : প্রথম দিন বৃষ্টি আর অস্ট্রেলিয়ার

azad

মাঠে জাতীয় সঙ্গীত বাজতেই কান্নায় চোখ ভিজে গেল সিরাজের

rony

এসি মিলানের জয়রথ থামালো জুভেন্টাস

azad

‘নতুন জীবন’ পেয়ে যা বললেন সৌরভ গাঙ্গুলি

rony