Views: 197

লাইফস্টাইল

ঠাণ্ডা-কাশি থেকে দূরে রাখবে যে পানীয়



লাইফস্টাইল ডেস্ক : শীতকালে ঠাণ্ডা লাগা খুব সাধারণ একটি সমস্যা। এই সময়ে বা অন্য যেকোন সময়ে ঠাণ্ডা থেকে রক্ষা করবে আদা,মধু ও লেবু দিয়ে চা। এছাড়া রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্যও আপনি আদা,মধু,লেবু ও গোলমরিচকে না বলতে পারবেন না। খুব সহজেই বানানো যায় এই পানীয়।

করোনার সাথে আমাদের লড়াই বছরখানেকের। করোনা থেকে বাঁচতে আমাদের সবাইকে যে জিনিসটা করতে হবে তা হলো রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো। মৌসুমি যে ঠাণ্ডা জ্বর হয় তার জন্য আমরা ভেষজ উপাদান ব্যবহার করে পানীয় খেতে পারি। এমনকি ঠাণ্ডা থেকে বাঁচার জন্য ভেষজ উপাদানগুলোই সবচেয়ে ভালো কাজ করে। এজন্য প্রতিদিনের খাবারের রুটিনে আজই যোগ করুন ভেষজ পানীয়।


চারটি উপাদান দিয়ে খুব সহজেই পানীয় বানানো যায়। বিশেষ করে বাচ্চাদের জন্য অনেক ফলদায়ক এই পানীয় যারা তিতা কিছু খেতে চায় না। আদা,মধু,লেবু,গোলমরিচ এই সবগুলো উপাদান ঠাণ্ডা জ্বর কমাতে পারে। এইসব উপাদানগুলো ব্যাকটেরিয়া থেকে দূরে রাখে এবং হজম প্রক্রিয়া উন্নত করে। তবে এবার জেনে নেওয়া যাক কিভাবে এই পানীয় তৈরি করতে হয়।

উপকরণ:

হাফ টেবিল চামচ গোল মরিচ গুড়া

এক টেবিল চামচ গ্রেড করা আদা

এক টেবিল চামচ মধু

একটা লেবু

দুই গ্লাস পানি

পদ্ধতি:

প্রথমে গুড়া করা গোলমরিচ ও গ্রেড করা আদা ভালোভাবে মেশাতে হবে। এরপর এর মধ্যে মধু দিয়ে ভালোভাবে মেশাতে হবে। পানি গরম করে গ্লাসে ভরতে হবে। এরপর লেবুর রস দিতে হবে। হালকা গরম থাকা অবস্থায় পানীয়টি খেতে হবে।

সূত্র: এনডিটিভি ফুড


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ব্যথা ছাড়াই মুখের অতিরিক্ত লোম দূর করবে যে উপাদান

Sabina Sami

সবসময় ক্ষুধা লাগছে? তাহলে মানুন এই কয়েকটি টিপস

Sabina Sami

দাম্পত্য বিবাদ নিরসনে পবিত্র কোরআনের নির্দেশনা

Sabina Sami

শারীরিক সমস্যা থেকে মুক্তি পেতে কখন পানি খাওয়া উচিত?

Sabina Sami

ঘুমের ধরন বদলিয়ে কমিয়ে ফেলুন পেটের মেদ

Shamim Reza

শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল হয়েছে বুঝবেন যেভাবে

Mohammad Al Amin