Views: 582

বিনোদন

ডক্টরেট ডিগ্রি পেলেন মমতাজ বেগম

জুমবাংলা ডেস্ক : বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ বেগম গান গেয়ে পেয়েছেন মানুষের ভালোবাসা। হয়েছেন সংসদ সদস্যও। জীবনে সেবা করেছেন অসংখ্য মানুষের। সমাজের কল্যানে রেখেছেন নানা ভূমিকা। আর এসবের জন্য এবার পেলেন সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি। ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি থেকে মমতাজকে দেয়া হয়েছে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি।

গত শনিবার (১০ এপ্রিল) এক বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. পি ম্যানুয়েল মমতাজের হাতে ‘ডক্টর অব মিউজিক’ পদকটি তুলে দেন। ডিগ্রি নেয়ার সময়কার নিজের কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে উচ্ছ্বাস প্রকাশ করেন মমতাজ। একমাত্র সংগীতশিল্পী হিসেবে প্রকাশিত আট শতাধিক অ্যালবামের বিশ্ব রেকর্ড রয়েছে মমতাজের। এছাড়া ত্রিশ বছর ধরে বাংলা গানকে বিশ্ব দরবারে তুলে ধরা, লোকজ সংগীতকে আধুনিকায়ন করে সর্বমহলে গ্রহণযোগ্য করা, চলচ্চিত্র সংগীতে একাধিকবার জাতীয় পুরস্কারপ্রাপ্তি রয়েছে তার।

এছাড়া দেশি-বিদেশি অসংখ্য সম্মাননা অর্জন, সমাজ সচেতনতামূলক নানামুখী গানের মাধ্যমে বিশেষ ভূমিকাসহ সার্বিক মূল্যায়নে মমতাজ বেগমকে এক বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে এই পদকে ভূষিত করা হয়। এদিকে, বিভিন্ন ক্ষেত্রে সমাজে অবদান রাখছেন সারা বিশ্বের এমন বিশেষ মানুষদেরকে বিচার বিশ্লেষণের মাধ্যমে সম্মানজনক ডক্টরেট ডিগ্রি নিয়মিতই দিয়ে আসছে ভারতের তামিলনাড়ুর গ্লোবাল হিউম্যান পিস ইউনিভার্সিটি।

Share:



আরও পড়ুন

সংগীত পরিচালকের ক্যারিয়ার শেষ করে দেয়ার হুমকি নোবেলের

Shamim Reza

নদীতে মরদেহ ভেসে যাওয়ার ছবি ভারতের নয়, নাইজেরিয়ার : কঙ্গনা

Shamim Reza

নিজের মৃত্যু তারিখ জানালেন নোবেল

Shamim Reza

’ফিট’ থাকতে পারলেন না বাহুবলী নায়িকা আনুষ্কা

Shamim Reza

রণবীর-দীপিকার বিয়েতে ফোন ব্যবহার নিষিদ্ধ ছিল যে কারণে

Shamim Reza

ফিলিস্তিনে হামলা নিয়ে মুখ খুললেন নামকরা ইসরায়েলি অভিনেত্রী, বিতর্কের ঝড়!

Shamim Reza