অপরাধ-দুর্নীতি অর্থনীতি-ব্যবসা জাতীয়

ডা. সাবরিনারও সব ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিল এনবিআর

জুমবাংলা ডেস্ক: করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সনদ প্রদানের দায়ে অভিযুক্ত রিজেন্ট হাসপাতালের মালিক মো. সাহেদ, জেকিজি হেলথ কেয়ারের মালিক আরিফুল চৌধুরী ও তার স্ত্রী ডা. সাবরিনার ব্যক্তিগত এবং প্রতিষ্ঠানের নামে থাকা সব ব্যাংক হিসাব জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

রবিবার এনবিআরের কেন্দ্রিয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে ব্যাংকগুলোকে এই নির্দেশনা দেয়া হয়। নির্দেশনায় উল্লেখিত ব্যক্তি ও প্রতিষ্ঠানের একক এবং যৌথ নামে থাকা সব ধরনের ব্যাংক হিসাবের লেনদেন অপ্রচলনযোগ্য (ফ্রিজ) করতে বলা হয়।


সিআইসির মহাপরিচালক আলমগীর হোসেন সরকারি বার্তা সংস্থা বাসসকে জানান,ব্যাংক হিসাব জব্দ রাখার পাশাপাশি এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের হিসাব লেনদেনের বিবরণী আগামী সাত দিনের মধ্যে পাঠাতে বলা হয়েছে।

এনবিআরের সংশ্লিষ্ট সূত্র জানায়,এসব প্রতিষ্ঠানের গত পাঁচ বছরের ব্যাংক লেনদেনের তথ্য ও কর ফাইলে দেখানো তথ্য মিলিয়ে দেখা হবে। এর মধ্যে অসামঞ্জস্যতা দেখা গেলে বিদ্যমান আয়কর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দেয়ার নামে প্রতারনার অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছে র‌্যাব। বন্ধ করে দেওয়া হয়েছে হাসপাতালটির উত্তরা ও মিরপুর শাখা। গ্রেফতার করা হয়েছে হাসপাতালটির কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকে। এছাড়া করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সনদ প্রদানের অভিযোগে আজ জেকিজি হেলথ কেয়ারের মালিক ডা. সাবরিনাকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

করোনা ও বন্যায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতের ক্ষতি পুষিয়ে নিতে কাজের গতি বাড়াতে হবে : মন্ত্রী

azad

মাগুরায় বাসের ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু

azad

কারাগারে ‘অপু ভাই’, তবে রিমান্ড নামঞ্জুর

rony

খুলনায় চামড়া কেনায় আগ্রহ নেই ট্যানারি ব্যবসায়ীদের

azad

ছেলের খোঁজে থানায় এসে যা বললেন অপু’র বাবা

rony

বন্যার ক্ষতি পুষাতে দ্রুত মাঠ পরিস্থিতি পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর

azad