ক্রিকেট (Cricket) খেলাধুলা

ডিসেম্বরের ৩ তারিখ থেকে শুরু বিগ ব্যাশ লিগ

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগের নবম আসরের প্রথম ম্যাচ হয়েছিল গত বছরের ডিসেম্বরের ১৭ তারিখে। এবার সবকিছু ঠিকঠাক থাকলে গত আসরের চেয়ে দুই সপ্তাহ এগিয়ে ৩ ডিসেম্বর থেকে শুরু হবে বিগ ব্যাশের দশম আসরের খেলা।

বুধবার (১৫ জুলাই) বিগ ব্যাশের দশম আসরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে আয়োজকরা। তবে তারা জানিয়েছে, করোনা পরিস্থিতির কারণে বদল আসতে পারে এই সূচিতে।

দুই মাসের বেশি সময় ধরে চলা এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের সম্ভাব্য তারিখ দেয়া হয়েছে ৬ ফেব্রুয়ারি ২০২০। মাঝের ৬৫ দিনে খেলা হবে টুর্নামেন্টের ৬১টি ম্যাচ। উদ্বোধনী ম্যাচে লড়বে অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডস।


প্রথম পর্বে ডাবল লেগ রাউন্ড রবিন অর্থাৎ একে অপরের দুইবার মুখোমুখি হবে দলগুলো। আট দলের টুর্নামেন্টে যেখানে ম্যাচ হবে মোট ৫৬টি। পরে শীর্ষ চার দলকে নিয়ে নিয়ে ৫ ম্যাচের ‘দ্য ফাইনালস’ অর্থাৎ শিরোপার লড়াই।

এদিকে পুরুষদের বিগ ব্যাশের আগে নারীদের বিগ ব্যাশ আয়োজনের সূচি ঠিক করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে ২৯ নভেম্বর পর্যন্ত চলবে নারী বিগ ব্যাশ লিগ।

ছেলেদের বিগ ব্যাশ লিগের পূর্ণাঙ্গ সূচি:


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

সাকিবকে ফেরাতে আইসিসির দ্বারস্থ হবে বিসিবি

Saiful Islam

দীর্ঘ বিরতি শেষে ২৪ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে তামিম-মুশফিকরা

Sabina Sami

আইপিএলে দল না পেয়ে আত্মহত্যা ক্রিকেটারের!

rony

২৩ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টাইগাররা

Mohammad Al Amin

পিছিয়ে গেল লঙ্কা প্রিমিয়ার লিগ

Mohammad Al Amin

করোনার হানা দিলো বার্সার স্কোয়াডে

rony