অর্থনীতি-ব্যবসা জাতীয় প্রবাসী খবর স্লাইডার

ডিসেম্বরে ৫০ হাজার বাংলাদেশীকে ফেরত পাঠাবে মালয়েশিয়া


জুমবাংলা ডেস্ক : ব্যাক ফর গুড (বি 4জি) প্রকল্পের আওতায় চলতি মাসে প্রায় ৫০ হাজার বাংলাদেশীকে দেশে ফেরত পাঠাচ্ছে মালয়েশিয়া সরকার। বিষয়টি নিশ্চিত করেছে সেখানকার বাংলাদেশ হাই কমিশন।

মালয়েশিয়ার ইমিগ্রেশন কর্তৃপক্ষ এ বছর ১ আগস্ট থেকে (বি 4 জি) প্রকল্প চালু করেছে। যার মাধ্যমে অনিয়মিত বিদেশী কর্মীদের তাদের নিজ দেশে ফেরত পাঠানো হবে। আর এই প্রোগ্রামটি শেষ হবে ৩১ ডিসেম্বর।

আলাপকালে বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সিলর জহিরুল ইসলাম বলেন, বি 4 জি-র সময়সীমার মধ্য দিয়ে প্রায় ৫০ হাজার শ্রমিক দেশে ফিরবেন।


তিনি বলেন, এরই মধ্যে, বিপুল সংখ্যক অনাবন্ধিত শ্রমিক ইতোমধ্যে দেশে ফিরতে বি 4জি প্রোগ্রামের আওতায় বিভিন্ন পরিষেবা পেয়েছেন।

আর মালয়েশিয়ায় থাকা বাংলাদেশ হাইকমিশন কর্মীদের সুন্দরভাবে দেশে ফেরার ব্যপারে এয়ারলাইনস এবং কর্তৃপক্ষের সাথে যোগাযোগও করেছি আমরা।

মিঃ ইসলাম বলেন, শ্রমিকরা যখন দেশে ফিরছে, তাদের কাছে হয়তো তাদের খুব বেশি অর্থ নেই। সুতরাং, বিমান সংস্থাগুলিকে যৌক্তিক পর্যায়ে বিমান ভাড়া নেওয়া করার অনুরোধ করা হয়েছে।

তিনি আরও জানান, হাইকমিশন শ্রমিকদের বিভিন্ন অভিবাসন অফিস পরিদর্শন করার পরামর্শ দেয় যাতে তারা দ্রুত প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারে।
কোন শ্রেণীর কর্মী দেশে ফিরবেন বলে জানতে চাইলে তিনি বলেন, যারা বেশি সময় ধরে মালয়েশিয়ায় আছেন ও অনিবন্ধিত কর্মীদের সাধারণত এই প্রকল্পের আওতায় আনা হয়েছে।

খবর : ফিন্যান্সিয়াল এক্সপ্রেস

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

১৫ জুন পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় বন্ধ

mdhmajor

প্লিজ আমার পাশ থেকে সরবেন না,আমার অনেক কষ্ট হচ্ছে : মৃত্যুর আগে করোনা আক্রান্ত চিকিৎসক

Sabina Sami

করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ছেলে, মারা গেলেন বাবা

Sabina Sami

বাংলাদেশ দুর্যোগ মোকাবিলার ক্ষেত্রে অন্যদের শিক্ষা দিতে পারে: প্রধানমন্ত্রী

mdhmajor

পুলিশে করোনায় আক্রান্ত সাড়ে পাঁচ হাজার ছাড়াল

Sabina Sami

করোনায় মারা গেলেন দেশের আরও এক চিকিৎসক

Sabina Sami