Views: 231

পজিটিভ বাংলাদেশ স্লাইডার

ড. সমীর ও ড. সেজুঁতিকে অভিনন্দন জানিয়েছেন বিল গেটস


এম আর ফারজানা, ফেসবুক থেকে : বিল গেটস তার ব্লগপোস্টে লিখেছেন বাংলাদেশের কৃতি সন্তান প্রখ্যাত অণুজীব বিজ্ঞানী ড. সমীর কুমার সাহা ও তার মেয়ে ড. সেজুঁতি সাহাকে নিয়ে। করোনা ভাইরাস কিভাবে জিন পরিবর্তন করে তা তারা আবিস্কার করেছেন।


আমরা সবাই জানি করোনা ভাইরাস তার জিন পাল্টায়, এবং এ পর্যন্ত ৯ বার জিন পাল্টেছে এমনটা দাবী বিজ্ঞানীদের । এই জিন পরিবর্তনের ফলে গবেষকরা হিমশিম খাচ্ছে ভ্যাক্সিন আবিস্কার করতে। করোনা কিভাবে জিন পাল্টায় ,কি ধরন, বাংলাদেশের করোনাভাইরাসের জিনোম সিকোয়েন্স (জিন রহস্য) আবিষ্কার করেছে চাইল্ড হেলথ রিসার্চ ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান। বিজ্ঞানী ড. সমীর কুমার সাহা ও তার মেয়ে ড. সেজুঁতি এই জিন রহস্য আবিষ্কারের গবেষণায় নেতৃত্ব দেন। বিল গেটস তাদের স্বাগতম জানিয়েছেন। কথায় আছে হীরা চিনে হীরা ,আর উজবুক চিনে খিরা। বিল গেটস ঠিকই হীরা চিনেছেন। তবে আমরা চিনি না।

বিল গেটসের প্রিয় মানুষ এখন ড. সমীর কুমার সাহা ও তার মেয়ে ড. সেজুঁতি। তারা আমাদের দেশের গর্ব। অনেকে বলবেন, বিশ্বে এর আগেও করোনার জিন আবিস্কার হয়েছে। আমি বলব, বাংলাদেশে তো এই প্রথম । এটা আমাদের জন্য অনেক বড় এচিভমেন্ট। কারন , বাংলাদেশের আবহাওয়া, ন্যাচার আমেরিকা, ইউরোপের মত না। ফলে ভ্যাক্সিন আবিস্কারে বাংলাদেশের জন্য সহজ হবে।

অভিনন্দন জানাই বাবা-মেয়েকে।

সূত্র : আমােদের সময়


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে: প্রধানমন্ত্রী

mdhmajor

জাতির উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী

rony

বিচারকদের প্রতি সুপ্রিম কোর্টের কঠোর নির্দেশনা

rony

দেশে আবারও বেড়ে গেল করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা

rony

আগুন নিয়ন্ত্রণে আসলো ঢাকা মেডিকেলের

rony

ঢাকা মেডিকেলে আগুন

rony