Views: 230

জাতীয় স্লাইডার

ঢাকামুখী মানুষের ভিড়, আমিন বাজারে দীর্ঘ যানজট

জুমবাংলা ডেস্ক : মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে চলছে লকডাউন। এরই মধ্যে ঈদের ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ। এই ভিড়ের ফলে ঢাকার বিভিন্ন প্রবেশমুখে যানজটের সৃষ্টি হয়েছে।

রবিবার (১৬ মে) রাজধানীর আমিনবাজার এলাকায় গিয়ে দেখা গেছে, ঢাকার প্রবেশপথে দীর্ঘ যানজট। আমিন বাজার থেকে শুরু করে প্রায় কয়েক কিলোমিটার পথে বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস, রিকশার দীর্ঘলাইন। আমিনবাজার ওভারব্রিজের নিচে ইউটার্ন থেকে বাস ঘুরিয়ে দেওয়ার কারণেই মূলত এই যানজটের সৃষ্টি।

করোনার কারণে দেশের দূরপাল্লার বাস চলাচল না করলেও জেলা পর্যায়ের পরিবহন শর্তসাপেক্ষে চলাচল করছে। আর তাই এক জেলার বাস অন্য জেলায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এ কারণেই সাভার থেকে যেসব বাস ঢাকার দিকে আসছে সেগুলো আমিনবাজারের ইউটার্ন থেকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

এই প্রসঙ্গে মৌমিতা পরিবহনের এক যাত্রী মোহাম্মদ আসাদুল ইসলাম বলেন, আমি এসেছি পাটুরিয়া থেকে। বাসে করে সাভার পর্যন্ত এসেছি। সেখান থেকে অন্য একটি বাসে করে আবার আমিন বাজার এলাকায় আসি। কিন্তু এখানে এসে দেখি কয়েক কিলোমিটার জ্যাম। তাই পায়ে হেঁটেই এখন গাবতলী যাচ্ছি। নয়তো এই গরমের মধ্যে আরো ঘণ্টাখানেক সময় বাসের মধ্যে থাকতে হবে।
অগ্রদূত পরিবহনের চালক মাইদুল ইসলাম বলেন, মানিকগঞ্জ, দোহার বা সাভার থেকে যেসব বাস ছেড়ে আসছি সেগুলোকে ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না। ইউটার্ন থেকে ঘুরিয়ে দেওয়ার ফলে অনেক সময় লাগছে আর সেজন্যই এই যানজটের সৃষ্টি হয়েছে।

আমিনবাজারে এই যানজটের কারণ ব্যাখায় সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহেদ বলেন, সড়কের দুই প্রান্তে নয়, মূলত ঢাকামুখী যানবাহনের চাপে আমিনবাজার সড়কে যানজট লেগেছে। আবার আমিনবাজারে একটি ইউটার্ন আছে, সেখান থেকে গাড়িগুলো ঘুরিয়ে দিতে হচ্ছে। তাই একটু সময় লাগছে। লকডাউনের কারণে ঢাকা জেলার কোন যানবাহন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এলাকায় প্রবেশ করতে পারবে না।

লকডাউনে দূরপাল্লার বাস চলাচল না করায় প্রাইভেটকার, মাইক্রোবাস, সিএনজি, পণ্যবাহী গাড়ি, মোটরসাইকেল, ব্যাটারি চালিত অটোরিকশাসহ নানা যানবাহনে করে ঈদের ছুটি কাটিয়ে যাত্রীরা এলোমেলোভাবে এই সড়ক দিয়ে ঢাকায় প্রবেশ করছেন। সড়কে শৃঙ্খলা না মানায় তৈরি হয় তীব্র যানজট।

আরও পড়ুন

পাগলা মসজিদের দানবাক্স থেকে মিললো ১২ বস্তা টাকা

rony

এবার ত্ব-হা’র স্ত্রীর কাছে মুক্তিপণ চাওয়া সেই ব্যক্তির পরিচয় জানা গেল

rony

দৈনিক সংক্রমণে বিশ্বে প্রথম থেকে দ্বিতীয় স্থানে নামল ভারত

mdhmajor

বগুড়ায় অটোরিকশায় বাসের ধাক্কা, শিশুসহ ৩ যাত্রী নিহত

mdhmajor

মিয়ানমারের কাছে অস্ত্র বিক্রি নিষিদ্ধ করার আহ্বান জানালো জাতিসংঘ

mdhmajor

সরকারকে বা দেশের মানুষকে বিব্রত করতে আত্মগোপন করেননি ত্ব-হা

mdhmajor