Views: 57

রাজনীতি

ঢাকায় রিজভীর নেতৃত্বে বিএনপির বিক্ষোভ

জুমবাংলা ডেস্ক : দুর্নীতি মামলায় দণ্ড পেয়ে কারাবন্দি দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার সকালে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়। কয়েক মিনিট স্থায়ী হওয়া মিছিলটি নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীরা দলীয় প্রধানের মুক্তির দাবিতে বিভিন্ন ধরনের স্লোগান দেন।

বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত এক সমাবেশে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কড়া সমালোচনা করেন বিএনপি নেতা রিজভী। বলেন, সিইসি একাদশ জাতীয় সংসদ নির্বাচন রাতের আঁধারে করার পর এবার ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) দিয়ে ভোট লুটের নতুন আরেকটি বায়োস্কোপ দেখাবেন বলে মনে করছে জনগণ।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, নির্বাচন কমিশন যদি সুষ্ঠু নির্বাচন চাইতো তাহলে প্রতিদিন বিএনপি সমর্থিত প্রার্থী ও সমর্থকদের ওপর ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসী হামলা এবং পুলিশ কর্তৃক নেতাকর্মীদের গ্রেপ্তার করা হলেও উদাসীন থাকতো না। এক্ষেত্রে কমিশনের নির্বিকার ভূমিকায় দেশের গুরুত্বপূর্ণ সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশন ধ্বংস হয়ে গেছে।

রিজভী আরও বলেন, এই সিইসির অধীনে এ পর্যন্ত যতগুলো নির্বাচন হয়েছে সেগুলোতে শুধু একতরফা নির্বাচন, ভোট লুট, রাতের আঁধারে ব্যালটে সিল মারাই শুধু নয়, সরকার দলীয় সন্ত্রাসীদের দৌরাত্ম্য ও তাণ্ডবের কথা দেশের মানুষ কোনো দিন বিস্মৃত হবে না।

রিজভী ছাড়াও মিছিলে আরও উপস্থিত ছিলেন তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, তাঁতী দলের সদস্য সচিব হাজী মুজিবুর রহমান, তাঁতী দলের যুগ্ম আহবায়ক গোলাপ মঞ্জুর, জে এম আনিসুর রহমান, হাজি ফিরোজ কিবরিয়া, রেজাউল করিম রানা, মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক ওমর ফারুক পাটোয়ারীসহ বেশ কিছু নেতাকর্মী।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

স্বাধীনতার সপক্ষ অটোপাসকে ভালো চোখে দেখে: হানিফ

Saiful Islam

যুবলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন যে কোনো সময়

Saiful Islam

বাবুনগরীকে হেফাজতের আমির করার প্রস্তাব

Saiful Islam

ফ্রান্সের বিরুদ্ধে বাবুনগরীর তীব্র নিন্দা ও প্রতিবাদ

Saiful Islam

ফ্রান্স দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা চরমোনাই পীরের

Saiful Islam

অটো পাসে কোনও মর্যাদা নেই: নজরুল

Shamim Reza