Views: 432

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় স্লাইডার

ঢাকায় ৩০০ কেন্দ্রে দেয়া হবে করোনা টিকা: স্বাস্থ্যমন্ত্রী

জুমবাংলা ডেস্ক: করোনাভাইরাসের টিকা দিতে রাজধানীতে ৩০০ টিকাদান কেন্দ্র হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

২৬ জানুয়ারির মধ্যে দেশে পৌঁছাবে করোনাভাইরাসের টিকা। এর সপ্তাহখানেক পর টিকাদান শুরু হবে। আর টিকা দেয়ার জন্য রাজধানী ঢাকায় ৩০০টি টিকাদান কেন্দ্র করা হবে। রাজধানীর সরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ৩০০টি টিকাদান কেন্দ্র করা হবে। সেখান থেকেই দেয়া হবে করোনার টিকা। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব কথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।


ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয়ে জাহিদ মালেক বলেন, ‘পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে এমনটি মেনে নিয়ে করোনার ভ্যাকসিন দিতে হবে। তবে, এর মাত্রা বেশি হবে না।’ মন্ত্রী আরও জানান, টিকা প্রয়োগের পর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে চিকিৎসা দেবে সরকার। সব ওষুধের গায়েই পার্শ্বপ্রতিক্রিয়ার কথা উল্লেখ করা থাকে। তবে, পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে যেন দ্রুত ব্যবস্থা নেয়া যায় সেজন্য সরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে বেছে নেয়া হয়েছে টিকাদান কেন্দ্র হিসেবে।

এছাড়া বেসরকারি পর্যায়ে সব টিকার দাম এক হবে না। বেসরকারি পর্যায়ে ভ্যাকসিন দেশে আনার ও প্রয়োগের অনুমতি দেবে সরকার তবে সেক্ষেত্রে ভ্যাকসিনের মূল্য নির্ধারণ করে দেয়া হবে বলেও জানান মন্ত্রী ।

মিট দ্যা প্রেসে অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকারের প্রশংসা করে প্রধানমন্ত্রীকে দু’দিন আগেই চিঠি দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনা ভ্যাকসিনের জন্য বিভিন্ন দেশের সঙ্গে আলাপ চলছে বলেও উল্লেখ করেন মন্ত্রী।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দেশে এ পর্যন্ত করোনা টিকা নিয়েছেন প্রায় ২৭ লাখ মানুষ

mdhmajor

৩০ পৌরসভা নির্বাচনের দিন ছুটি নয়, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

Shamim Reza

সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে বললেন ডা. জাফরুল্লাহ

Saiful Islam

স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানি যারা দিচ্ছে, তারা জাতির শত্রু: আমু

Saiful Islam

দেশে পৌঁছেছে বিমানের নতুন এয়ারক্রাফট ‘আকাশ তরী’

Saiful Islam

‘কোরআন প্রতিযোগিতায় বিশ্বে গৌরবোজ্জ্বল ভূমিকা রাখছে বাংলাদেশ’

Saiful Islam