Views: 277

জাতীয়

ঢাকা সফরে আসছেন এরদোগান


জুমবাংলা ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান ঢাকা সফরে আসছেন। আগামী বছর মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ সফরের কথা রয়েছে তার।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বুধবার তার কার্যালয়ে তুরস্কের প্রেসিডেন্টের পক্ষ থেকে করোনাভাইরাস চিকিৎসায় পাঠানো উপহারসামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন। ঢাকায় তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান এ উপহার হস্তান্তর করেন।


তুরস্কের পক্ষ থেকে ১০ হাজার পিস করে এন নাইন্টিফাইভ মাস্ক, গাউন, কাভারঅল, ২০টি ভেন্টিলেটর মনিটর, স্ট্যান্ড সেটসহ বেশ কিছু করোনাসামগ্রী দেয়া হয় বাংলাদেশকে। এ সময় দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক দুই বিলিয়ন ডলার পর্যন্ত বাড়ানোর ব্যাপারে আশাবাদেরর কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।

২০২১ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে সোহরাওয়ার্দী উদ্যান বা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হতে পারে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যদি কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হয়, তা হলে তুরস্কের প্রেসিডেন্ট বাংলাদেশে আয়োজন ডি-৮ সম্মেলনেও আসতে পারেন।

ড. মোমেন বলেন, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীও অচিরেই বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন। তিনি বাংলাদেশে নবনির্মিত তুর্কি দূতাবাস উদ্বোধন করতে আসবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর স্থগিত

Saiful Islam

চিকিৎসাধীন অবস্থায় হাজী সেলিমের স্ত্রীর মৃত্যু

Saiful Islam

বলাৎকার নিয়ে বক্তব্য কই, বাবুনগরীকে প্রশ্ন

globalgeek

ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন: সিবিআইআর

Saiful Islam

নিবন্ধনের অনুমোদন পেলো আরও ৫১ অনলাইন নিউজ পোর্টাল

Saiful Islam

সরকার দেশব্যাপী রেল যোগাযোগ আরও সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী

Mohammad Al Amin