Views: 173

জাতীয় স্লাইডার

তাপ প্রবাহ নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অধিদপ্তর

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ওপর দিয়ে বয়ে চলা মৃদু তাপ প্রবাহ অব্যাহত থাকতে পারে। সোমবার অধিদপ্তরের সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য প্রযোজ্য এক বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে বলা হয়, সীতাকুন্ডু, সন্দ্বীপ, রাঙ্গামাটি, ফেনী, চাঁদপুর, মাঈজদীকোর্ট অঞ্চলসহ রাজশাহী রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ বিভাগের উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে।


আরও বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃতি রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের দক্ষিণাঞ্চলের উপর মোটামুটি সক্রিয় এবং বাংলাদেশের অন্যত্র তা কম সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় বিরাজ করছে।

বুলেটিনের পূর্বাভাসে বলা হয়, খুলনা বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

সূত্র: ইউএনবি।


আরও পড়ুন

দেশে ফের কমল স্বর্ণের দাম

Shamim Reza

শুক্রবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়

Shamim Reza

করোনার দ্বিতীয় ওয়েব নিয়ে মন্ত্রীদের বক্তব্য রহস্য ঘেরা: রিজভী

rony

প্রাথমিক বিদ্যালয় খুললে যে শর্তগুলো মানতে হবে

Shamim Reza

বাবা-মা বেশি ভালোবাসায় ছোট বোনকে হত্যা করে সজিব

Shamim Reza

১ অক্টোবর থেকে দেশে ফিরতে পারবেন সৌদি ও ওমান প্রবাসীরা

rony