রাজনীতি

তারেককে ‘উপদেশ’ দিয়ে বহিস্কার প্রবীন নেতা আল সিরাজী

জুমবাংলা ডেস্ক : ফেসবুকের এক স্ট্যাটাসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ‘উপদেশ’ দিতে গিয়ে বহিস্কার হলেন চট্টগ্রাম মহানগর তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ও প্রবীন নেতা সিরাজুল ইসলাম প্রকাশ কবি আল সিরাজী।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) তাঁতী দলের কেন্দ্রীয় সভাপতি আবুল কালাম আজাদ ও সদস্য সচিব মজিবুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বহিস্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

ওই চিঠিতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী তাঁতীদলের প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে আপনাকে বহিষ্কার করা হলো।’ এই সিদ্ধান্ত ২৩ জানুয়ারি থেকে কার্যকর বলেও উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, ২০ ও ২১ জানুয়ারি লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে চট্টগ্রাম নগর বিএনপির নেতাদের স্কাইপে কনফারেন্স অনুষ্ঠিত হয়। এ বিষয়ে ২২ জানুয়ারি ‘চট্টগ্রাম প্রতিদিন অনলাইনে’ একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

‘তোপের মুখে শাহাদাত-বক্কর, সময় বেঁধে দিলেন তারেক রহমান’ শিরোনামে প্রতিবেদনটি নিজের ফেসবুকে শেয়ার দিয়ে প্রবীন নেতা সিরাজুল ইসলাম প্রকাশ কবি আল সিরাজী তারেক রহমানকে উদ্দেশ্য করে লিখেন “চট্টগ্রামে এই বাঘের নাই বিকল্প, জেনে রেখ তারেক জিয়া, তোমার জ্ঞান আছে অল্প। তাই ভুলেও ডাক্তার ভাইয়ের উপর চোখ করিওনা লাল, তুমি হুকুম দিলেই চট্টগ্রামের রাস্তায় আন্দোলন হবে আগামী কাল।”

পরে সিরাজ তার একই স্ট্যাটাস এডিট করে আরো লিখেন, ‘ভাই তারেক, হিসাব করিয়া করিও কাজ; বলে দিলাম আমি কবি ২২ জানুয়ারি আজ। অংকের হিসাব ভুল করিলে, দিতে হবে তার মাশুল; আবুল হাসেম বক্করও কম নয়, ভুল হলে ভুলের খ্যাসারত করবে উসুল।’

এর আগেও সিরাজুল ইসলাম প্রকাশ কবি আল সিরাজী বিভিন্ন সময়ে জিয়াউর রহমান ও খালেদা জিয়াকে নিয়ে কবিতা লিখে তা ফেসবুকে ভাইরাল হয়েছিলেন।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসআই

সর্বশেষ সংবাদ


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ