Views: 1025

জাতীয়

তারেকের একমাত্র মেয়ে জায়মাকে শেখ হাসিনার ‘প্রতিদ্বন্দ্বী’ বললেন জাফরুল্লাহ


জুমবাংলা ডেস্ক: বিএনপির ক্ষমতায় আসতে হলে তারেক রহমান নয় তার একমাত্র মেয়ে জায়মা জারনাজ রহমানকে সঙ্গে নিয়ে আন্দোলনে নামতে হবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (৫ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, যদি বিএনপি সত্যি চায় হাসিনার ক্ষমতার পট পরিবর্তন হোক, তাহলে বিএনপির দায়িত্ব অনেক। তারেকের স্তুতি দিয়ে ক্ষমতায় আসতে পারবেন না কোনদিন। আপনারা যদি সত্যিকার অর্থে ক্ষমতায় আসতে চান, জনগণের ক্ষমতা প্রতিষ্ঠিত করতে চান, তাহলে আমার মতে জায়মাকে সঙ্গে নিয়ে নামতে পারেন। তারেককে নিয়ে নয়। আমি তারেককে কোনো দোষ দিচ্ছি না। আমরা বললেই তার বিরুদ্ধে মামলা প্রত্যাহার হবে না এবং বাংলাদেশের মাটিতে ফিরতে পারবেন না, একমাত্র গণতন্ত্রের বিজয় হলেই তারেক দেশে ফিরতে পারবেন।


তিনি বলেন, বিএনপির উচিত হবে খালেদা জিয়াকে প্রতিদিন ঘরের মধ্যে আবদ্ধ না রেখে, বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত রোদে বসানো। যাতে জনগণ দেখতে পায় তাদের নেত্রীকে গৃহবন্দী রেখে আন্দোলন আটকে রাখা হয়েছে। এখানে যদি জায়মা আসে তাহলে তাকে নিয়ে সারাদেশ ঘুরে বেড়াবে। তখনই দেখবেন জোয়ার কিভাবে উঠে, তখনই শেখ হাসিনা টের পাবেন তার যোগ্য প্রতিদ্বন্দ্বী এসেছে।

তিনি আরও বলেন, আমরা ঘরের ভেতর যেসব কথা বলি কাজে তা প্রমাণ করি না। বিশেষ করে বিএনপি বেলায় একথা প্রযোজ্য। বিএনপিতে যেখানে খোকন, হাফিজ, আলালের মতো নেতা আছে, এরা তরুণ আছে, খালেদা জিয়া কেন চুপচাপ গুলশানের বাড়িতে আবদ্ধ থাকবে।

ভাস্কর্য বিতর্ক প্রসঙ্গে তিনি বলেন, আজকে আলেমদের দিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে তারজন্য আওয়ামী লীগ দায়ী। এয়ারপোর্টের সামনে লালনের ভাস্কর্য নিয়ে হুমকি ধামকি শুনে সরকার চুপচাপ বসে ছিল। এখন এরাই শেখ মুজিবের ভাস্কর্য নিয়ে প্রশ্ন তুলেছে।

আলেমদের উদ্দেশ্যে করে জাফরুল্লাহ বলেন, আমার একটা বক্তব্য নিয়ে ভুল বুঝাবুঝি হয়েছে, আমি সে সম্পর্কে বলতে চাই-আলেমরা শ্রদ্ধেয় ব্যক্তি, আপনাদের অযথা বিতর্কে জড়িয়ে পড়া ঠিক হবে না। আজকে ভাস্কর্য বিতর্কে যাওয়া ইসলামের জন্য ক্ষতিকর। ভাস্কর্য বিতর্কে না জড়িয়ে জনগণের অধিকার আদায়ের সংগ্রামে আসেন।

জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্মমহাসচিব খায়রুল ক‌বির খোকন, গণস্বাস্থ্য গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু,কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

তিনদিন পর রাতের তাপমাত্রা কমার সম্ভাবনা

Shamim Reza

দিনাজপুরে ১৮ অবৈধ ইটভাটা উচ্ছেদ

azad

‘পুলিশ ব্রুটালিটি’ নিয়ে আমরা সংবাদপত্রে খবর হতে চাই না : আইজিপি

mdhmajor

ধর্ষণ আড়াল করতেই হাসপাতাল ‌‘নাটক’

Shamim Reza

আগে নিজেদের ঘরকে শুদ্ধ ও দুর্নীতি মুক্ত করতে চাই: আইজিপি

mdhmajor

কলাবাগানে স্কুলছাত্রীকে ধর্ষণ-হত্যার আসামি দিহানের রিমান্ড চাইবে পুলিশ

mdhmajor