Views: 189

অর্থনীতি-ব্যবসা জাতীয়

তিন দিন ধরে চলা নৌ শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার


জুমবাংলা ডেস্ক: খোরাকি ভাতা ও বেতন বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে তিন দিন ধরে চলা পণ্যবাহী নৌযান শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) নৌযান শ্রমিক মালিকদের সঙ্গে শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এর বৈঠকে এ সিদ্ধান্ত আসে। বৈঠকে খাদ্য ভাতা (খোরপোশ) বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়। ছোট জাহাজগুলোর জন্য ১০০০ টাকা, ১ হাজার থেকে দেড় হাজার টনের জাহাজের জন্য ১২০০ টাকা ও তার চেয়ে বড় নৌ যানের জন্য দেড় হাজার টাকা খাদ্য ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয় বৈঠকে। এর ফলে কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নেন শ্রমিকরা।


আর, শৃঙ্খলা বজায় রেখে সকল নৌ শ্রমিকদের এখন থেকেও কাজ শুরু করতে আহ্বান জানান শ্রমিক নেতারা।

গত সোমবার (১৯ অক্টোবর) মধ্যরাত থেকে সারা দেশে নৌযান শ্রমিকদের ধর্মঘট চলে। এর প্রভাব পড়েছে দেশের সব বন্দর ও নৌপথে। চট্টগ্রাম বন্দরে পণ্য খালাস বন্ধ থাকায় আটকা পড়েছে ২১ লাখ টন ভোগ্যপণ্য। নরসিংদীর ঘোড়াশালের শীতলক্ষ্যায় আটকা পড়েছে পণ্যবাহী শতাধিক লাইটারেজ জাহাজ। বরিশাল, খুলনা, মোংলাসহ দক্ষিণাঞ্চলের সব নৌ পথেই বন্ধ রয়েছে পণ্যবাহী যান। শ্রমিকরা জানিয়েছিলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আওয়ামী লীগে দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি অনুসরণ করা হয় : কাদের

azad

৯ কোটি টাকা মূল্যের কোবরার বিষ উদ্ধার করেছে সিআইডি, গ্রেপ্তার ২

rony

বেড়েছে শনাক্তের সংখ্যা, করোনায় মৃত্যু ছাড়াল সাড়ে ৬ হাজার

rony

মাস্ক ব্যবহার নিশ্চিতে রাজধানীজুড়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত, জরিমানা

azad

হেলমেটের অজুহাতে মাস্ক না পরায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের জরিমানা

rony

সামাজিক ব্যাধির বিরুদ্ধে ব্যবস্থা নিন : প্রশাসন কর্মকর্তাদের প্রধানমন্ত্রী

azad