ত্ব-হাকে বাড়িতে লুকিয়ে রেখে মানববন্ধন করেন বন্ধু সিয়াম!

স্কুলজীবনের বাল্যবন্ধু ত্ব-হা আদনানের গুম-অপহরণের প্রতিবাদে উত্তাল আন্দোলনে নিজেও অংশ নিয়েছিলেন সিয়াম। অথচ ওই সময় তারই বাড়িতে গোপনে আশ্রয় নিয়ে অবস্থান করছিলেন নিখোঁজ ইসলামি বক্তা ত্ব-হা মুহাম্মদ আদনান।

তবে তাকে না জানিয়েই গাইবান্ধার ত্রিমোহনিতে সিয়ামের বাড়িতে ৩ বন্ধুকে নিয়ে ১০ জুন থেকে শুক্রবার (১৮ জুন) সকাল পর্যন্ত ত্ব-হা আদনান আত্মগোপন করেছিলেন বলে দাবি করেন সিয়াম আহমেদ। ত্ব-হাকে পুলিশ উদ্ধারের পর বিষয়টি প্রথম জানতে পারেন বলেও দাবি করেন তিনি। ত্ব-হার সঙ্গে লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে বন্ধুত্ব গড়ে ওঠে বলে জানান সিয়াম।

এদিকে ছেলেকে না জানিয়ে অপরিচিত আরও ৩ যুবকসহ ছেলের বন্ধুকে মায়ের আশ্রয় দেওয়ার বিষয়টি স্বাভাবিকভাবে দেখছেন না সচেতন মানুষ।

মানারাত বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শেষ করে মোবাইনফোন কোম্পানি অপোর রংপুরস্থ একটি আউটলেটে চাকরি করেন সিয়াম। শনিবার (১৯ জুন) সিয়ামের সঙ্গে কথা হয় সময় সংবাদের। তবে পরে আর সেখানে তাকে পাওয়া যায়নি। একটি সূত্র জানিয়েছে, এ ধরনের অনভিপ্রেত ঘটনায় জড়িত থাকার জন্য সিয়ামকে চাকরিচ্যুত করেছে অপো কর্তৃপক্ষ।

সিয়াম কামালকাছনা এলাকায় তার বোনের বাসায় থাকে বলে জানা গেলেও তাদের খোঁজ পাওয়া যায়নি।

ত্ব-হাকে বাল্যবন্ধু দাবি করে সিয়াম জানান, আগেও বউ নিয়ে তার বাড়িতে গিয়েছিলেন ত্ব-হা। এছাড়া ইসলামিক অনুষ্ঠান করতে তাকে নিজের বাড়িতে একাধিকবার নিয়ে যাওয়ার সূত্রে তার মায়ের সঙ্গে ভালো পরিচয় ছিল ত্ব-হার। নিরাপত্তহীনতা থেকে এভাবে গোপন আশ্রয় নেওয়া দোষের মনে করেন না সিয়াম। কিন্তু নিরাপত্তাহীনতার ঠিক কী কারণ সেটা জানেন না বলে দাবি করেন সিয়াম।

আজকের জনপ্রিয়:
>> আয়ু কমে যাওয়ার ৭ কারণ
>> সন্তানদের যে আমলের অভ্যাস করানো জরুরি
>> ছেলেদের যে বিষয়গুলো মেয়েরা সবার আগে খেয়াল করে


Share:





জুমবাংলানিউজ/ জিজি