Views: 153

ক্রিকেট (Cricket) খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ জয়


স্পোর্টস ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা দুই ম্যাচ জয়ে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি নিজেদের করে নিল ইয়ন মরগানের নেতৃত্বাধীন ইংল্যান্ড। প্রথম ম্যাচে ১৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে ৫ উইকেটের জয় পায় সফরকারীরা।

রবিবার (২৯ নভেম্বর) পার্লের বোলান্ডপার্কে টস জিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে আগে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। প্রথমে ব্যাটিংয়ে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ৬ উইকেটে ১৪৬ রানে ইনিংস গুটায় আফ্রিকা।


সহজ টার্গেট তাড়া করতে নেমে এক উইকেটে ২৫ রান করে ইংল্যান্ড। লুঙ্গি এনগিডির শিকার হওয়ার আগে ১৯ বলে ১৪ রান করে ফেরেন জেসন রয়।

এরপর ২৫ রানের ব্যবধানে অন্য ওপেনার জস বাটলারকে (২২) ফেরান তাবরিজ শামসি। দক্ষিণ আফ্রিকান এই বাঁ-হাতি রিস্ট স্পিনারের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে এরপর সাজঘরে ফেরেন জনি বেয়ারস্টো (৩) ও বেন স্টোকস (১৬)।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে একাই লড়াই করে যান ডেভিড মালান। ৪০ বলে সাত চার ও এক ছক্কায় ৫৫ রান করা মালানকে দ্বিতীয় শিকারে পরিণত করেন এনগিডি।

ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে স্যাম কারানকে সঙ্গে নিয়ে নির্ধারিত ওভারের ১ বল আগেই চার উইকেটের জয় নিশ্চিত করেন অধিনায়ক ইয়ন মরগান। ২০ বলে ২৫ রানে অপরাজিত থাকেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ২০ ওভারে ১৪৬/৬ (ডি কক ৩০, জর্জ লিন্ড ২৯, ভেন দার ডুসেন ২৫)।

ইংল্যান্ড: ১৯.৫ ওভারে ১৫০/৬ (ডেভিড মালান ৫৫, মরগান ২৬*, বাটলার ২২, বেন স্টোকস ১৬; তাবরিজ শামসি ৩/১৯, এনগিডি ২/৫১)।

ফল: ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: ডেভিড মালান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাংলাদেশ ক্রিকেট দলের নতুন নির্বাচক রাজ্জাক

Mohammad Al Amin

তামান্না ভাটিয়া ও বিরাট কোহলিকে আইনি নোটিশ

Saiful Islam

সাউদাম্পটনকে ৩-১ গোলে হারালো আর্সেনাল

azad

রাতে আজকের খেলা

Mohammad Al Amin

চেলসির নতুন কোচ টুখেল

azad

লালকার্ড দেখে মাঠ ছাড়লেন ইব্রাহিমোভিচ

azad