খেলাধুলা ফুটবল

দর্শকবিহীন মাঠে ফুটবল, বোনের সঙ্গে নাচের মতো : এনরিকে


স্পোর্টস ডেস্ক : ফুটবলের বড় অনুষঙ্গ দর্শক। ৯০ মিনিটের ঠাসা রোমাঞ্চে সমর্থকরা কখনও কখনও হয়ে ওঠেন খেলোয়াড়দের মতো গুরুত্বপূর্ণ। হুট করে বদলে যাওয়া পৃথিবীতে এখন ফুটবল প্রায় বন্ধই। যে কয়টি দেশে আবার শুরু হয়েছে, তারাও বাধ্য হয়েছে ফাঁকা মাঠে ফুটবল খেলতে। দর্শক ছাড়া ফুটবল কেমন? স্পেন কোচ লুইস এনরিকের কাছে দর্শক ছাড়া ফুটবল বোনের সঙ্গে নাচার মতো দুর্ভাগ্যজনক।


এই সপ্তাহে ইউরোপে শীর্ষ লিগগুলোর মাঝে প্রথম হিসেবে বুন্দেসলিগায় শুরু হয়েছে খেলা। তবে দর্শকবিহীন মাঠে বুন্দেসলিগার সেসব ম্যাচ দেখতে বেশ অস্বস্তিকর মনে হয়েছে এনরিকের কাছে, “বিষয়টি খুবই অদ্ভুত। আমি জার্মান লিগের খেলা দেখলাম, এটা দুঃখজনক। আপনি খেলোয়াড়দের মধ্যকার সব কটু-কথা শুনতে পাচ্ছেন, এতে করে খেলার সেরা মুহূর্তের আনন্দটাই মাটি হয়ে যাচ্ছে।”

“দর্শকবিহীন মাঠে খেলার বিষয়টি বোনের সঙ্গে নাচার চেয়েও বেশি কষ্টকর।”

তবে একইসাথে দর্শকবিহীন মাঠে খেলা আয়োজনের প্রয়োজনীয়তার বিষয়টিও তুলে ধরেছেন স্পেন কোচ এনরিকে। সামাজিক দূরত্ব বজায় রেখে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দর্শকবিহীন মাঠে ম্যাচ আয়োজনই সমীচীন তার মতে, “ফুটবল একটি বৈশ্বিক ব্যবসা, এর সাথে অনেক লোকের জীবিকার বিষয়টি জড়িয়ে আছে। এটা ঠিক যে, দর্শকদের ছাড়া ম্যাচ আয়োজিত হলে আবেদন একরকম থাকে না। তবুও বর্তমান পরিস্থিতিতে মানুষের বিনোদনের জন্য খেলা জরুরী। ফুটবল ভক্তদের জন্য যেকোনো ম্যাচই অনেক আকর্ষণীয়।”

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

আম্ফানে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তায় এবার এগিয়ে এসেছে তামিমরা

mdhmajor

দাবায় নতুন কমিটি, সভাপতি বেনজীর আহমেদ

Saiful Islam

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে শ্রীলঙ্কার তিন ক্রিকেটার, তদন্ত করছে আইসিসি

Mohammad Al Amin

জিমনেসিয়ার সাথে চুক্তি বৃদ্ধি করলেন ম্যারাডোনা

azad

পর্তুগালে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল!

Mohammad Al Amin

ব্যক্তিগত অনুশীলন করতে চেয়েছিলেন মুশফিক, নাকচ করেছে বিসিবি

Mohammad Al Amin