Views: 150

ক্রিকেট (Cricket) খেলাধুলা

দর্শকশুন্য ম্যাচেও চাপ কমছে না ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক : বিশ্বজুড়ে করোনার প্রকোপের মাঝেও মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। যদিও নিরাপত্তা শঙ্কায় থাকছে না কোনও দর্শক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বুধবারে অনুষ্ঠেয় দর্শকশুন্য ম্যাচ হলেও মাঠে একই রকম চাপ থাকবে বলে মনে করছেন ইংল্যান্ডের ব্যাটসম্যান ওলি পোপ।

সাউদ্যাম্পটন টেস্টের আগের দিন এই উইকেটরক্ষক বলেন, ‘আমাদের খেলায় যখন অসংখ্য দর্শক থাকে এবং বার্মি আর্মিদের উপস্থিতি থাকে- তখন সেটা অসাধারণ। এই মুহূর্তে আমরা টেস্ট ক্রিকেট খেলছি, এটাও অসাধারণ!

দর্শক সারিতে যদি এক জন মানুষও না থাকে, তাহলেও আমরা আমাদের স্বপ্ন পূরণ করব। সকালে আমাদের স্নায়ুর ওপর একইরকম চাপ থাকবে। কেননা সেটা অনেক ব্যস্ত থাকবে। ম্যাচ যখন শুরু হবে তখন দর্শক থাক বা না থাক আপনি সেটা জয় করতে চাইবেন।’

এদিকে ইংল্যান্ডের প্রভাবশালী সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’- এর মতে, ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজে মাঠে শোনা যাবে ‘নকল দর্শকদের’ চিৎকার!

নকল দর্শকদের আওয়াজ ব্যবহারে নাকি দুই দেশের ক্রিকেট বোর্ডই সম্মতি জানিয়েছে। ওভারের মাঝের সময়গুলোতে দর্শকদের কৃত্রিম আওয়াজ বাজানো হবে এই সিরিজে। এমনকি উইকেট পেলে এবং চার, ছক্কার পরও এই আওয়াজ বাজানোর সিদ্ধান্ত নেয়া হয়।

যদিও নকল দর্শকদের আওয়াজ না থাকলেও বিকল্প খুঁজে নেবেন ইংল্যান্ড। পোপ আরও বলেন, ‘এই মাঠটা কিছুটা নিশ্চুপ। এই মাঠের বাইরেও তেমন সাড়া-শব্দ নেই। কিন্তু এতে ক্রিকেটের মান-এ কোনও পার্থক্য সৃষ্টি হচ্ছে না।

সেখানে কি স্পিকারে করে কিছু বাজানো হবে কি না আমি নিশ্চিত না, তবে আমরা আমাদের নিজস্ব একটা পরিবেশ তৈরি করব। কিছুটা শক্তি পেতে হলে আমাদের একটি পথ বের করতেই হবে।’

Share:



আরও পড়ুন

আত্মতুষ্টিতে না ভুগতে ফ্রান্সকে দেশ্যমের সতর্কতা

azad

ঈদে মোস্তাফিজের দুঃখ!

globalgeek

কানাডার পরবর্তী ২ ম্যাচ সরিয়ে নেয়া হয়েছে যুক্তরাষ্ট্রে

azad

২০২২ সাল পর্যন্ত ওল্ড ট্রাফোর্ডেই থাকছেন কাভানি

Mohammad Al Amin

প্রীতির সঙ্গে হোটেলের রুমে একান্তে ক্রিকেটার, ছবি প্রকাশ্যে আসতেই শুরু আলোচনা!

Mohammad Al Amin

টিভির পর্দায় আজকের খেলা

Mohammad Al Amin