ক্রিকেট (Cricket) খেলাধুলা

দলের সঙ্গে মাঠে ফিরবেন না রুট, অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন স্টোকস

স্পোর্টস ডেস্ক: সরকারের পক্ষ থেকে নতুন করে কোন বাধা না আসলে করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।

আগামী ৮ জুলাই শুরু হবে দুই দলের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। মঙ্গলবার (২ জুন) এ সূচি চূড়ান্ত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এদিকে ৮ জুলাই ইংলিশ ক্রিকেটাররা ফের মাঠে নামলেও, সেদিন দলের সঙ্গে ফেরা হবে না নিয়মিত টেস্ট অধিনায়ক জো রুটের। মূলত ইংলিশ অধিনায়কের স্ত্রী ক্যারে রুট তাদের দ্বিতীয় সন্তান জন্ম দেয়ার অপেক্ষায় রয়েছে।


আগামী জুলাই মাসের শুরুতেই ভূমিষ্ঠ হতে পারে রুট দম্পতির দ্বিতীয় সন্তান। যে কারণে স্ত্রীর পাশে থাকার জন্য আগামী ৮ জুলাইয়ের প্রথম টেস্ট নাও খেলা হতে পারে রুটের।

আর এমনটা হলে সহ-অধিনায়ক বেন স্টোকস সামলাবেন প্রথম ম্যাচের দায়িত্ব। আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবারের মতো অধিনায়কের দায়িত্ব পাবেন স্টোকস। যা পুরোপুরি নতুন এক অভিজ্ঞতা হবে স্টোকসের জন্য।

এর আগে জাতীয় দলের হয়ে দুই দফায় সহ-অধিনায়কের দায়িত্ব পালন করছেন স্টোকস। তার প্রতি আস্থা রয়েছে নিয়মিত অধিনায়ক রুটের। স্টোকসকে দায়িত্ব দেয়া হলে তিনি ‘ফ্যান্টাসটিক’ অধিনায়ক হবেন বলেই বিশ্বাস রুটের।

ইংলিশ টেস্ট অধিনায়ক রুট বলেছেন, স্টোকস অধিনায়ক হিসেবে দারুণ হবে। তার বড় গুণগুলোর মধ্যে একটি হচ্ছে, উদাহরণ সৃষ্টি করে নেতৃত্ব দেয়া। নেট থেকে শুরু করে সবখানে, কঠিন মুহূর্তে নিজেকে সবার আগে এগিয়ে দেয়। সবাইকে একসঙ্গে নিয়ে এগিয়ে যায়, সবার সেরাটা বের করে আনে। নেতা হিসেবে এটা স্টোকসের সেরা গুণ। আমি দেখতে পাচ্ছি সে ভালোই করবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

রোনালদোর জোড়া গোলে টানা দ্বিতীয় হার থেকে জুভেন্তাসের রক্ষা

Sabina Sami

আগামী মাসেই শুরু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

নিজের শরীরকে ফিট রাখতে ভৈরব নদীর পাড়ে বালুতে দৌড়াচ্ছেন রুবেল

Sabina Sami

‘আমার জন্য দোয়া করবেন, করোনার টেস্টের ফল আমি নিজেই জানাব’

Sabina Sami

আগামীকাল সপরিবারে করোনা টেস্ট করাবেন মাশরাফি

Saiful Islam