Views: 399

লাইফস্টাইল

দাঁতে পানের দাগ পড়েছে, মিনিটেই হবে ঝকঝকে

লাইফস্টাইল ডেস্ক : মিষ্টি হাসিতেই কারো মন জয় করা সম্ভব। তবে সেই হাসিতে যদি দাগ থাকে তবে তো মুশকিল। কারণ হলদেটে দাঁতের হাসি মন জয় করার বদলে আপনাকে লজ্জায় ফেলে দেবে। এছাড়া হলদেটে দাঁত সহজেই সবার চোখে লাগে, ফলে এক ধরনের অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়।


মূলত নানা রকমের খাবার খেতে খেতে সাদা দাঁত এক সময় হলদেটে হয়ে যায়। চা-কফি পান বা ধূমপান করাতে দাঁত কালোও হয়ে যায়। অনেকের দাঁতের ফাঁকে ফাঁকে বিশ্রী দেখতে আস্তরণ, দাঁতের ওপর ছোপ, সুন্দর হাসিকেই নষ্ট করে দেয়। যার ভয়ে খোলা মনের হাসি প্রাণ থেকে আসে বটে; কিন্তু ঠোঁটের ব্যারিকেড থেকে আর বেরোতে পারে না।

তবে এসব কিছুর সমাধান মিলবে ঘরে বসেই মাত্র ১ মিনিটে। চলুন জেনে নেয়া যাক সেই উপায়টি-

এক চামচ বেকিং সোডা আর তাতে লেবু ও পানি নিয়ে ঝটপট তৈরি করে নিন একটা মিশ্রণ। ততক্ষণ পর্যন্ত ভালো করে মেশান, যতক্ষণ না তা পেস্টের মত হচ্ছে। এরপর ব্রাশে সেই বেকিং সোডা ও লেমনের পেস্ট লাগিয়ে দাঁত মাজুন অন্তত পক্ষে এক মিনিট। তারপর কুলকুচি করে নিন। এতে দাঁতে কোনো রকম খারাপ প্রভাব পড়বে না, উল্টো দাঁত হবে ঝকঝকে সাদা ও সুন্দর।

সূত্র: জি নিউজ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আপেল সিডার ভিনেগারে নিমেষে ব্যথা উধাও

Shamim Reza

শীতে শরীর ও মন চাঙ্গা করবে যেসব খাবার

Saiful Islam

প্রয়োজনীয় ৫টি ভিটামিন ও খনিজ

Mohammad Al Amin

গাজরের সন্দেশ তৈরির রেসিপি

Mohammad Al Amin

ফুসফুস পরিষ্কার করবেন যেভাবে

Shamim Reza

আল্লাহ যাদের প্রতি দয়া করবেন

Sabina Sami