Views: 164

জাতীয় শিক্ষা

দারুল ইহসানের সনদ নিয়ে যা বলল শিক্ষা মন্ত্রণালয়

জুমবাংলা ডেস্ক : দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদের বৈধতা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে ভুয়া তথ্য ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে বক্তব্য দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার (৩ মার্চ) মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের গণমাধ্যমে লিখিত আকারে এই বক্তব্য পাঠান।

লিখিত ওই বক্তব্যে মন্ত্রণালয় বলেছে, ‘১১ এপ্রিল ২০১৬ সাল পর্যন্ত দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদের বৈধতা দেওয়া হচ্ছে’ বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়েছে। এছাড়া ওই সংবাদে বলা হয়েছে, গত ১৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখে, ৩৭.০০.০০০০.০৭৮.৩১.০০১.১৯.৩৪ নম্বর স্মারকে ‘দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের পরিচালক মাহমুদ আহমেদের অনুকূলে বৈধ ২৯টি ক্যাম্পাসের সব শিক্ষার্থীদের সনদের বৈধতা দেওয়া হয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের মূল সনদ ইস্যু কার্যক্রম পরিচালনা পর্ষদের তিনজনের তালিকা পাঠাতে অনুরোধ করা হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, যে আদেশের কথা গণমাধ্যমে প্রচার করা হয়েছে, সেটি ভুয়া। শিক্ষা মন্ত্রণালয় থেকে এই রকম কোনো আদেশ জারি করা হয়নি এবং ওয়েব সাইটেও প্রকাশ করা হয়নি।

এই ভুয়া আদেশের পরিপ্রেক্ষিতে কেউ যেন কোনো রকমের অনৈতিক সুবিধা নিতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সচেতন থাকতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে লিখিত ওই বক্তব্যে।

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের বিষয়ে মন্ত্রণালয়ের সাম্প্রতিক সিদ্ধান্ত হলো, মামলা সংক্রান্ত কারণে ওই বিশ্ববিদ্যালয়ের হাল নাগাদ প্রতিবেদন পাঠাতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে অনুরোধ জানানো হয়েছে। এই সংক্রান্ত একটি আদেশ ওয়েব সাইটে প্রকাশ করা হয়েছিল।

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদের বৈধতা দেওয়া সংক্রান্ত গণমাধ্যমে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে তা নিরসনে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা রাখার জন্য আহ্বানও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন সাড়ে ১১ লাখেরও বেশি মানুষ

mdhmajor

নিখোঁজের ৯ বছর পর ইলিয়াস আলীকে নিয়ে বিস্ফোরক তথ্য দিলেন মির্জা আব্বাস

rony

স্থগিত নির্বাচনী এলাকায় বর্তমান চেয়ারম্যান-মেম্বাররাই দায়িত্ব পালন করবেন : মন্ত্রী

azad

হেফাজতের ঢাকা মহানগরীর সভাপতি জুনায়েদ আল হাবিব গ্রেফতার

rony

মুজিবনগর সরকারের সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্মারক ডাকটিকেট অবমুক্ত

azad

সিউলে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করল বাংলাদেশ দূতাবাস

mdhmajor