Views: 39

অন্যরকম খবর আন্তর্জাতিক

দিনমজুরের ঘরে এলো দেড় কোটি টাকার করের নোটিশ

আন্তর্জাতিক ডেস্ক : স্ত্রী-সন্তান নিয়ে কোনো রকমে দিন চলে ৩৫ বছর বয়সী দিনমজুর ভাউসাহেব আহেরির। থাকেন ভারতের মুম্বাই শহরের কল্যাণ এলাকার একটি বস্তিতে। এমন একটি লোককে ১ কোটি ৫০ লাখ টাকা কর জমা দেয়ার নোটিশ দিয়েছে আয়কর অধিদফতর, যা দেখে আহেরির মাথায় হাত!

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এতো টাকা কর দেয়ার নোটিশ পেয়ে ইতোমধ্যে স্থানীয় থানায় জালিয়াতির অভিযোগ করেছেন আহেরি।


আহেরির অভিযোগ, ২০১৬ সালে তার আধার, প্যান ও ভোটার কার্ডের ছবি জালিয়াতি করে ব্যাংক অ্যাকাউন্ট খোলা হয়। পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণার সময় এতে টাকা রাখা হয়েছিল।

তবে আয়কর দফতর জানিয়েছে, ২০১৬ সালে একটি বেসরকারি ব্যাংকে ৫৮ লাখ টাকা জমা করেন আহেরি। তার ভিত্তিতেই কোটি টাকা জরিমানা দাবি করে নোটিশ পাঠানো হয়, যা দেখে তার চোখ কপালে উঠেছে। এ বিজ্ঞপ্তিতে অবাক হয়েছে তার প্রতিবেশীরাও।

২০১৯ সালের ৫ সেপ্টেম্বর আয়কর দফতর থেকে আহেরিকে এই একই নোটিশ পাঠানো হয়। সেই সময় এক স্বেচ্ছাসেবী সংস্থার সাহায্যে আয়কর দফতরে জালিয়াতির কথা জানায় তারা। কিন্তু এরপর আবারও এসেছে কর জমা দেয়ার নোটিশ। আর এবার টাকার পরিমাণ ১ কোটি ৫ লাখ টাকা।

এ প্রসঙ্গে ভুক্তভোগী আহেরি বলেন, তিনি একসঙ্গে ১ লাখ টাকা কখনও দেখেননি। এ ঘটনার জেরে পুলিশ ইতোমধ্যে তদন্ত শুরু করেছে বলে জানান তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

নিউইয়র্কের সর্বোচ্চ সম্মাননা পেলেন বিশ্বের সবচেয়ে খুদে অধ্যাপক

Shamim Reza

মামলা বন্ধ না করলে বন্দী করা হবে মার্কিনিদের

Shamim Reza

পাকিস্তানের ভিসা আবেদন করতে গিয়ে আফগানিস্তানে নিহত ১৫

Shamim Reza

আগামী সপ্তাহে ভারত সফরে আসছেন মাইক পম্পেও

azad

ডেটিংয়ে ২৩ আত্মীয় নিয়ে হাজির প্রেমিকা! প্রেমিকের ২ লাখ টাকা গচ্চা

Shamim Reza

করাচিতে একটি ভবনে বিস্ফোরণ, নিহত ৫

Shamim Reza