ক্রিকেট (Cricket) খেলাধুলা

দিনের শুরুতেই তাইজুলের আঘাত

স্পোর্টস ডেস্ক : ম্যাচের বাকি পুরো দুই দিন। বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ২৮৫ রানের মধ্যে ৮ উইকেট। অন্যদিকে জিম্বাবুয়ের প্রাথমিক লক্ষ্য আরও ২৮৬ রান করে স্বাগতিকদের দ্বিতীয়বার ব্যাটিংয়ে আনা। মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ (মঙ্গলবার) দিনের খেলা শুরুর আগে এমনটাই ছিলো ম্যাচের সমীকরণ।

যেখানে স্বাভাবিকভাবেই চালকের আসনে ছিলো বাংলাদেশ। খেলা শুরুর পরেও আধিপত্য বিস্তার করতে সময় নেননি বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। দিনের ষষ্ঠ এবং নিজের তৃতীয় ওভারে এনে দিয়েছেন প্রথম সাফল্য। ফলে আর ৭টি উইকেট নিলেই ইনিংস ব্যবধানে ম্যাচ জিতে যাবে বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ২০ রান। অভিজ্ঞ ব্রেন্ডন টেলর ৩৮ বলে ৯ এবং অধিনায়ক ক্রেইগ আরভিন খেলছেন ৩ বলে ১ রান নিয়ে। ইনিংস পরাজয় এড়াতে তাদের এখনও প্রয়োজন ২৭৫ রান।

আজ দিনের শুরুতে, প্রথম দিনের মতোই টানা ৪ ওভার মেইডেন করেন আবু জায়েদ রাহী ও তাইজুল ইসলাম। দিনের পঞ্চম ওভারে কভার ড্রাইভে চার মেরে প্রথম রান নেন ব্রেন্ডন টেলর। তাইজুলের করা পরের ওভারে অন সাইডে ঠেলে দুই রান নেন ওপেনার কেভিন কাসুজা।

সে ওভারেই অবশ্য বিদায়ঘণ্টা বেজে যায় কাসুজার। ওভারের চতুর্থ বলটিতে খানিক বাড়তি ফ্লাইট দেন তাইজুল। যাতে বিভ্রান্ত হয়ে ফরোয়ার্ড ডিফেন্স খেলার চেষ্টা করেন কাসুজা। কিন্তু বল লাগে তার ব্যাটের বাইরের কানায়। প্রথম স্লিপে দাঁড়িয়ে সহজেই সেটি লুফে নেন মোহাম্মদ মিঠুন। ফলে ৩৪ বলে ১০ রান নিয়ে সাজঘরে ফেরেন কাসুজা।

এর আগে সোমবার শেষ বিকালের কয়েক ওভার জিম্বাবুয়েকে ব্যাটিং করানোর লক্ষ্যে বেশ তড়িঘড়ি করেই ইনিংস ঘোষণার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। নিজেদের এ পরিকল্পনায় পুরোপুরি সফল স্বাগতিকরা। তৃতীয় দিনের তৃতীয় সেশনে মাত্র ৫ ওভারের জন্য জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে নামিয়ে দুই উইকেট তুলে নেয় বাংলাদেশ।

জিম্বাবুয়ের দুইটি উইকেটই নিয়েছেন নাইম হাসান। তাও ইনিংসের প্রথম ওভারেই। অন্ধকার নেমে আসা শেরে বাংলায় শেষ বিকেলে আর পেসার ব্যবহার করেননি মুমিনুল। অফস্পিনার নাইমের হাতে তুলে দেন প্রথম ওভার। অধিনায়কের আস্থার প্রতিদান দেন তরুণ নাইম।

নিজের ওভারের দ্বিতীয় বলে সরাসরি বোল্ড করে দেন বাঁহাতি ওপেনার প্রিন্স মাসভাউরেকে। পরের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নামা ডোনাল্ড তিরিপানো। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগে নাইমের। যা নাকচ করে দেন ব্রেন্ডন টেলর।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ঘরে থাকার উপদেশ দিয়ে সারারাত পার্টি, অতঃপর গাড়ি দুর্ঘটনা

Shamim Reza

টোকিও অলিম্পিক ২০২০ এর নতুন সূচি ঘোষণা

Mohammad Al Amin

দেশবাসীকে রক্ষা করা সেনাবাহিনী-পুলিশ বাহিনী-ডাক্তারদের ধন্যবাদ জানালেন মুমিনুল

Mohammad Al Amin

করোনা ফান্ডে ৩ কোটি টাকা দিলেন কোহলি-আনুশকা

rony

এবছর আইপিএল হবে না!

Mohammad Al Amin

অসহায়দের পাশে দাঁড়ালেন নেইমার

Shamim Reza