Views: 244

ক্রিকেট (Cricket) খেলাধুলা

দিল্লিকে পাত্তাই দিল না কলকাতা


স্পোর্টস ডেস্ক : চলতি আসরের সবচেয়ে ধারাবাহিক দল দিল্লি ক্যাপিটালসকে ৫৯ রানের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

শনিবার (২৪ অক্টোবর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে নিতিশ রানার ৮১ ও সুনীল নারাইনের ৬৪ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৯৪ রানের সংগ্রহ পায় কলকাতা।

জবাবে কলকাতার স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার প্যাট কামিন্সের দুর্দান্ত বোলিংয়ের সামনে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান তুলতে পারে দিল্লি।

কলকাতার ছুড়ে দেওয়া ১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই কামিন্সের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন দিল্লি ওপেনার আজিঙ্কা রাহানে। নিজের দ্বিতীয় ও ইনিংসের তৃতীয় ওভারে ফের একবার দিল্লির ইনিংসে আঘাত হানেন কামিন্স। এবার তার বলে বোল্ড হয়ে ফেরেন দুর্দান্ত ফর্মে থাকা দিল্লির আরেক ওপেনার শিখর ধাওয়ান (৬)।


মাত্র ১৩ রানে ২ উইকেট হারিয়ে ফেলা দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্তের জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল। কিন্তু পান্তকে (২৭) আউট করে দুজনের ৬৩ রানের জুটি ভাঙেন বরুণ। এই রহস্য স্পিনারের শিকার হয়ে এরপর একে একে বিদায় নেন শিমরন হেটমায়ার (১০), শ্রেয়াস (৪৭), মার্কাস স্টয়নিস (৬) এবং আক্সার প্যাটেল (৯)।

বল হাতে একাই ৫ উইকেট তুলে নিয়েছেন বরুণ চক্রবর্তী। ৩ উইকেট গেছে কামিন্সের দখলে। বাকি উইকেট লোকি ফার্গুসনের।

এর আগে শুরুতেই ওপেনার শুভমান গিলের (৯) উইকেট হারালেও কলকাতার ওপেনার রানার ব্যাটে রানের ফোয়ারা ছোটে। মাঝে রাহুল ত্রিপাঠি মুরালি কার্তিক (৩) ব্যর্থ হলেও নারাইন যোগ দেন রানের মিছিলে। এই ক্যারিবীয় অলরাউন্ডার খেলেন ৩২ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস। এই ইনিংসটি তিনি ৬টি চার ও ৪টি ছক্কায় সাজিয়েছেন। রানার ৮১ রানের ইনিংসটি ১৩ চার ও ১ ছক্কায় সাজানো। শেষদিকে ৯ বলে ১৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন কলকাতা অধিনায়ক ইয়ন মরগান।

এই নিয়ে ১১ ম্যাচে মাত্র চতুর্থ পরাজয়ের মুখে দেখা দিল্লি পয়েন্ট টেবিলের শীর্ষস্থান খুইয়েছে। সমান ১৪ করে পয়েন্ট নিয়েও এক ম্যাচ কম খেলায় শীর্ষে উঠে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স। আর এই জয়ে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে কলকাতা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এত কম সম্পদ রেখে গেছেন ম্যারাডোনা!

rony

অপরাজিত আশরাফুলের ব্যাটে তারকাবহুল খুলনার হার

rony

হাত দিয়ে গোল: মৃত্যুর পর ম্যারাডোনাকে নিয়ে যা বললেন সেই ইংলিশ গোলকিপার

rony

ম্যারাডোনার কথায় সেদিন জিতেছিল বাংলাদেশ

Shamim Reza

ম্যারাডোনার নামে নেপলসের স্টেডিয়ামের নামকরণ করতে চান মেয়র

azad

শেষ জন্মদিনের দিনে যে কারণে অঝোরে কেঁদেছিলেন ম্যারাডোনা

rony