দিল্লিতে আড়াই হাজার কোটি রুপির হেরোইন উদ্ধার!

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের রাজধানী নয়া দিল্লি থেকে ৩৫০ কিলোগ্রাম হেরোইন উদ্ধার করেছে দেশটির পুলিশ। পুলিশের উদ্ধার করা হেরোইনের আনুমানিক মূল্য হতে পারে আড়াই হাজার কোটি রুপি। এই ঘটনায় চার ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানায়, গ্রেফতারকৃত চারজনের মধ্যে তিনজন হারিয়ানা ও একজন দিল্লির বাসিন্দা।

এটি দিল্লি পুলিশের স্পেশাল সেলের উদ্ধার করা মাদকদ্রব্যের বৃহত্তম চালানগুলোর একটি। পুলিশ আশা করছে, এই উদ্ধারের ফলে একটি বৃহত্তম আন্তর্জাতিক মাদকচক্র উন্মোচিত হয়েছে। ঘটনাটি পুলিশ মাদক-সন্ত্রাসের দৃষ্টিকোণ থেকে তদন্ত করছে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

শনিবার এক সংবাদ সম্মেলনে স্পেশাল সেনোর নিরাজ ঠাকুর জানান, এক মাস ধরে এই অভিযান পরিচালনা করা হয়। এই মাদকদ্রব্য আফগানিস্তান থেকে এসেছে। কন্টেইনারে লুকিয়ে মুম্বাই থেকে দিল্লিতে পাচার করা হয়। এগুলো পাঞ্জাবে পাঠানো হওয়ার কথা ছিল।

তিনি বলেন, মধ্য প্রদেশের শিবপুরির কাছে একটি কারখানায় এসব হেরোইন প্রক্রিয়াজাত করা হয়। ফরিদাবাদে একটি বাড়ি ভাড়া নেওয়া হয় এগুলো লুকিয়ে রাখার জন্য। চক্রের অপারেটর আফগানিস্তানে অবস্থান করছে।

ঠাকুরের মতে, এই চোরাচালানের অর্থ পাকিস্তান থেকে এসেছে বলে ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

গত মাসের দিল্লির নারকোটিকস কন্ট্রোল ব্যুরো একটি আন্তর্জাতিক মাদকপাচার চক্রকে গ্রেফতার করে। ২২ লাখ সাইকোট্রপিক ট্যাবলেট, ২৪৫ কেজি হেরোইনসহ আট ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

আজকের জনপ্রিয়:
>> আয়ু কমে যাওয়ার ৭ কারণ
>> সন্তানদের যে আমলের অভ্যাস করানো জরুরি
>> ছেলেদের যে বিষয়গুলো মেয়েরা সবার আগে খেয়াল করে


Share:





জুমবাংলানিউজ/এসআই