Views: 834

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক ওপার বাংলা

দিল্লিতে মাস্ক না পরলে ২ হাজার রুপি জরিমানা


জুমবাংলা ডেস্ক : করোনা সংক্রমণ ঠেকাতে কড়া সিদ্ধান্ত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। এবার থেকে মাস্ক না পরলে জরিমানা গুনতে হবে ২ হাজার রুপি। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন তিনি। এর আগে জরিমানার পরিমাণ ছিল ৫০০ রুপি। কিন্তু আজ এই অঙ্গটিকে ৪ গুণ বাড়ানোর কথা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।


বিশেষজ্ঞরা বলছেন, করোনা সংক্রমণের ‘তৃতীয় ঢেউ’ আছড়ে পড়েছে দিল্লিতে। পরিস্থিতি অনুমান করেই নাগরিকদের সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছিলেন কেজরীওয়াল। কিন্তু তাতে কাজ হয়নি। বরং প্রতি দিনই সংক্রমণ নতুন নতুন রেকর্ড তৈরি করছে দিল্লি।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, বুধবার দিল্লিতে দৈনিক সংক্রমণ পৌঁছেছিল সাত হাজার চারশ ৮৬-তে। ওই দিন ১৩১ জনের মত্যুও হয়েছিল, যা রেকর্ড। তাই এই কঠিন সিদ্ধান্ত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জরিমানার অঙ্ক বাড়ানোর পাশাপাশি রাজনৈতিক দল এবং সামাজিক সংগঠনগুলোকে মাস্ক বিতরণের আহ্বান জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ লাখের বেশি। মৃতের সংখ্যা প্রায় আট হাজার। ‘হটস্পট’-এ নতুন করে লকডাউন না করলেও করোনা ছড়াতে পারে এমন বাজারগুলো সাময়িকভাবে বন্ধ রাখার কথা জানিয়েছেন কেজরীওয়াল।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণ মামলা

Saiful Islam

ইয়েমেনে ৯ মাস বন্দি জীবন কাটাচ্ছেন বাংলাদেশি ৫ নাবিক

Saiful Islam

করোনায় আত্মহত্যা করছে জাপানিরা, এগিয়ে নারীরা

Saiful Islam

ওআইসির নতুন মহাসচিব হিসেইন ব্রাহিম তাহা

Shamim Reza

উত্তাল ফ্রান্স, বিভিন্ন শহরে বিক্ষোভ

Shamim Reza

হীরক ভাণ্ডারের সন্ধান, মাটি খুড়লেই উঠে আসছে হীরা

Shamim Reza