Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

দিল্লির তাবলিগ জামাতে যোগ দেওয়া আরও দুইজনের মৃত্যু


আন্তর্জাতিক ডেস্ক : নিজামুদ্দিনের মারকাজে যোগ দেওয়া তাবলিগ জামাতের আরও দুইজন করোনায় মারা গেছেন বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এই নিয়ে তবলিগে যোগসূত্রে বিভিন্ন রাজ্যে মৃত্যুর সংখ্যা ১১ জনে দাঁড়িয়েছে।

কেজরিওয়াল বলেন, নিজামুদ্দিন মারকাজে অংশ নেওয়া দুইজন ব্যক্তি আজ করোনভাইরাসে মারা গেছেন এবং ২ হাজার ৩৪৬ জন অংশগ্রহণকারীকে মারাত্মক সংক্রমণের সন্দেহে পরীক্ষা করা হচ্ছে।


কমিউনিটি পর্যায়ে ভাইরাসটি ছড়ায়নি দাবি কেজরিওয়াল বলেন, প্রাপ্ত তথ্য অনুসারে দিল্লিতে এখন ভাইরাসটির কমিউনিটি সংক্রমণ গটার কোন প্রমাণ পাওয়া যায়নি। তবুও মারকাজে যারা ছিলেন তাদের ভ্রমণ ও সংস্পর্শে আসা মানুষদের চিহ্নিত করা হচ্ছে।

এর আগে গত ১ মার্চ দিল্লির নিজামুদ্দিন মারকাজ মসজিদে মুসলিম ধর্মাবলম্বীদের সংগঠন তাবলিগ জামাতের একটি ধর্মীয় সমাবেশ শুরু হয়। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব ও কিরগিজস্তানের প্রতিনিধিসহ প্রায় দুই হাজার মানুষ ওই আয়োজনে অংশ নেন। ১৫ মার্চ অনুষ্ঠান শেষ হওয়ার পরও অনেকে সেখানে থেকে যান।

এরইমধ্যে ওই আয়োজনে অংশ নেওয়া প্রায় চারশ’ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে এই সমাবেশ করায় তাবলিগ জামাতের প্রধান মাওলানা সাদসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। তবলিগ জামাতের যোগসূত্রে বিভিন্ন রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ১১ জনের।

সূত্র- হিন্দুস্তান টাইমস

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম সস্ত্রীক করোনায় আক্রান্ত

Shamim Reza

গতি বেড়েছে করোনার, প্রতিদিন লাখের উপরে সংক্রমণ!

globalgeek

করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার

Shamim Reza

মাথায় কম চুল করোনা ঝুঁকি বাড়ায় : মার্কিন গবেষণা

Shamim Reza

করোনা মোকাবেলায় ইরানের যুগান্তকারী উদ্ভাবন

Shamim Reza

করোনার এই সুযোগে যে বড় স্বার্থ হাসিল করতে মরিয়া চীন

Shamim Reza