আন্তর্জাতিক

দিল্লির ৪ স্থানে কারফিউ জারি, জমায়েত হলে গুলির নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতাকারী ও সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনায় উত্তরপূর্ব দিল্লির চার স্থানে কারফিউ জারি করা হয়েছে। জমায়েত হয়ে সহিংসতা সৃষ্টির চেষ্টা করলেই গুলি করার নির্দেশ দিয়েছে পুলিশ। এদিকে গত কয়েক দিনের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনে দাঁড়িয়েছে।

দিল্লির পুলিশের স্পেশাল সিপি প্রবীর রঞ্জন জানান, জাফরাবাদ, মৌজপুর, চাঁদ বাগ ও করাবল নগরে কারফিউ জারি করা হয়েছে। জমায়েত হলেই পুলিশকে গুলি করার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরো জানান, পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। আহতদের মধ্যে ৫৬ জন পুলিশকর্মী। বিভিন্ন এলাকায় ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে।

মঙ্গলবার সারাদিনই দফায় দফায় সংঘর্ষ চলে। লাঠি-রড নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুই পক্ষের লোকজন। চাঁদবাগে দোকানপাট ভাঙচুর করা হয়। দিল্লিতে ৩৫ কোম্পানি আধাসেনা মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় পুলিশসহ কমপক্ষে ২০০ জন আহত হয়েছেন।

এদিকে, এরকম এক পরিস্থিতিতে গুজব না ছড়তে আহ্বান জানিয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। টুইট করে তিনি বলেন, বিভিন্ন জায়গায় গুজব ছড়ানো হচ্ছে। কোনও কিছু না দেখে বিশ্বাস করবেন না।

দিল্লির প্রাক্তন উপ রাজ্যপাল নাজিব জং সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ২৪ ঘণ্টা আগেই কারফিউ জারি করা উচিত ছিল। সত্তর হাজার পুলিশ আছে। ভিআইপি ডিউটি থেকে তাদের সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজে লাগানো হোক।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

সৌদিতে ভয়াবহ রকেট হামলা

rony

চীনের বাজারে ফের বিক্রি হচ্ছে বাদুড়-কুকুর-বিড়াল-সাপ-ব্যাঙ

Sabina Sami

‘করোনা আল্লাহর শাস্তি’ বলায় সৌদিতে চার ব্যক্তিকে গ্রেফতার

mdhmajor

সজাগ নয় জনতা, তাই করোনা হেলমেট মাথায় পথে নামল পুলিশ

Sabina Sami

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

mdhmajor

বাড়িতে জায়গা নেই, কোয়ারান্টাইনে থাকতে বৃক্ষবাসী পুরুলিয়ার সাত শ্রমিক

Sabina Sami