জাতীয় বিভাগীয় সংবাদ রংপুর

দীর্ঘমেয়াদি বন্যায় কুড়িগ্রামে মলিন ঈদের আনন্দ

জুমবাংলা ডেস্ক: বন্যা পরিস্থিতি যখন স্বাভাবিক হচ্ছিল ঠিক তখনই কুড়িগ্রামে নদ-নদীর পানি আবারও বাড়তে শুরু করেছে। খবর ইউএনবি’র।


শনিবার সকালে ব্রহ্মপুত্রের পানি চিলমারী পয়েন্টে ১১ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ২৫ সেন্টিমিটার এবং ধরলার পানি কুড়িগ্রাম ব্রিজ পয়েন্টে ১২ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৪৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

ব্রহ্মপুত্র ও ধরলার পানি এখনও বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় অনেক ঘরবাড়ি থেকে পানি নেমে যায়নি। অনেকে ক্ষতিগ্রস্ত ঘরবাড়িতে ফিরতে শুরু করলেও পানি বেড়ে যাওয়ায় পুনরায় দুর্ভোগে পড়েছেন।

বন্যাকবলিত এলাকার মানুষজন ডায়রিয়া, চর্মরোগসহ নানা পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন। বন্যাকবলিত এলাকায় সরকারি-বেসরকারি ত্রাণ তৎপরতা অব্যাহত থাকলেও তা সবার ভাগ্যে জুটছে না।

এদিকে দীর্ঘমেয়াদি বন্যায় খাদ্য ও অর্থ সংকটের কারণে চরাঞ্চলের বন্যা দুর্গত মানুষের ঈদের আনন্দ মলিন হয়ে গেছে। একবেলা খেয়ে না খেয়ে দিন পার করা এসব মানুষের ভাগ্যে এবার কোরবানির মাংস জুটবে কি না তা নিয়ে রয়েছে সন্দেহ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

৭৭ লাখ টাকা নেয়ার পরও ‘ক্রসফায়ার’ দিয়েছিলেন ওসি প্রদীপ

Saiful Islam

কলেজছাত্রীকে নিয়ে ছাত্রলীগ সভাপতি উধাও, বাবা গ্রেফতার

Saiful Islam

ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর, সংগ্রামের সহযোদ্ধা: প্রধানমন্ত্রী

Saiful Islam

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ

Saiful Islam

জি কে শামীমের ১৮০ ব্যাংক অ্যাকাউন্টে ৩৩৭ কোটি টাকা

Saiful Islam

ক্যারাম খেলা নিয়ে আ’লীগ নেতার গুলিতে কিশোর আহত

Saiful Islam