in ,

ওমানের বিপক্ষে সম্ভাব্য যে একাদশ নিয়ে নামছে বাংলাদেশ

ছবি সংগৃহীত

স্পোর্টস ডেস্ক : স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়েই বিশ্বকাপের টুর্নামেন্ট শুরু করতে হয়েছে টাইগারদের। ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণেই এমন হার তা জানিয়েছেন খোদ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

স্কটিশদের বিপক্ষে বোলাররা শুরুটা ভালো করলেও সেই মোমেন্টাম ধরে রাখতে পারেনি শেষ সময় পর্যন্ত। ফলে স্কটল্যান্ড রান তুলতে পেরেছে দ্রুত, টাইগারদের লক্ষ্য বেধে দিয়েছে বেশ খানিকটা বড়। স্কটিশদের বিপক্ষে ম্যাচের ভুলগুলো শুধরে পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ এমনটা জানিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ ও নিউ জিল্যান্ড সিরিজে ব্যর্থ সৌম্য সরকারকে একাদশে রেখেছিল টিম ম্যানেজমেন্ট। তবে প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় এই পজিশনে তার বদলি হিসেবে লিটন দাসের সঙ্গী হিসেবে টিম ম্যানেজমেন্ট বেছে নিতে পারে নাইম শেখকে। ধারাবাহিকভাবে রান পাওয়া নাইম শেখের সাথে লিটনের জুটিটাও জমে বেশ। তাই বিশ্বকাপের পরের রাউন্ডে যেতে ওমানের বিপক্ষে দেখা যেতে পারে নাইমকে।

ওপেনিং পজিশনে লিটন-নাইমের পর তিন নম্বরে সাকিব আল হাসানই থাকছেন সেটা অনেকটাই নিশ্চিত। অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের পরের স্থানটায় দেখা যেতে পারে আফিফ হোসেন ধ্রুবকে। এছাড়া ফিনিশারের ভূমিকায় থাকতে পারেন নুরুল হাসান সোহান।

টাইগারদের পেস বোলিং বিভাগে টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য শরিফুল ইসলাম দুর্দান্ত। তরুণ এই পেসারের বদলি হিসেবে অবশ্য প্রথম ম্যাচে দেখা গিয়েছিল তাসকিন আহমেদকে। তবে তিন ওভার বল করে ২৮ রান খরচ করা তাসকিন আহমেদের বদলি হিসেবে দ্বিতীয় ম্যাচে শরিফুল ইসলামের উপরই ভরসা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। সেই সাথে বাকি দুই পেসার হিসেবে থাকতে পারেন মুস্তাফিজুর রহমান এবং মোহাম্মদ সাইফুদ্দিন।

এক নজরে দেখে নিন, ওমানের বিপক্ষে ম্যাচের জন্য টাইগারদের সম্ভাব্য সেরা একাদশ : 

লিটন দাস, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফুদ্দিন, শেখ মেহেদি হাসান, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।