Views: 26

ঢাকা বিভাগীয় সংবাদ শিক্ষা

দুই শিক্ষার্থীর বিয়ে, ক্যাম্পাসেই গায়ে হলুদ

জুমবাংলা ডেস্ক : বাঙালি বিয়ের যে কয়টি পর্ব পালিত হয় তার মধ্যে অন্যতম বর্ণিল ও বর্ণাঢ্য পর্বটিই হচ্ছে গায়ে হলুদ। গায়ে হলুদ আয়োজন ঘিরে থাকে নানা পরিকল্পনা ও উচ্ছ্বাস! সাধারণত আগের দিনে বাড়ির উঠান কিংবা ছাদেই সেরে ফেলা হতো গায়ে হলুদের অনুষ্ঠান।

তবে গায়ে হলুদের ব্যতিক্রম আয়োজনে দেখা গেছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের গায়ে হলুদের আয়োজন হয়েছে তাদের ক্যাম্পাসেই।

বৃহস্পতিবার এমন ঘটনা ঘটেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। হলুদ উপলক্ষে ক্যাম্পাসে অন্য দিনের মতো আড্ডা হয়নি; বরং সবার চোখ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী জুয়েল এবং চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশার গায়ে হলুদের মঞ্চে।


হঠাৎ করেই ক্যাম্পাসের লেক পাড়ে সবাইকে অবাক করে শুরু হলো গায়ে হলুদের অনুষ্ঠান। নেই কোনো বাইরের অতিথির আনাগোনা।

শিক্ষার্থীরা একে একে নিয়ে এলো বাঁশের ডালা, কুলা, চালুন ও মাটির সরা, ঘড়া, মটকা। মুহূর্তে তৈরি হয়ে গেল গায়ে হলুদের মঞ্চ। একটু পরেই বর-কনে উপস্থিত। তারা গায়ে হলুদ সারলেন তাদেরই প্রিয় ক্যাম্পাসে; প্রিয় বন্ধুদের সঙ্গে।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের লেকপাড়ে হলদে শাড়ি আর পাঞ্জাবি পরা একদল তরুণ-তরুণীর আনাগোনায় মুখর হয়ে ওঠে। ক্যাম্পাসে গায়ে হলুদের আয়োজন বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম।

কনে আশার কাছে ক্যাম্পাসে গায়ে হলুদ আয়োজনের অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, ‘নিজেকে খুবই সৌভাগ্যবান মনে হচ্ছে। ক্যাম্পাসে গায়ে হলুদের অনুষ্ঠান হবে কখনও ভাবিনি। আমি অনেক বেশি আনন্দিত। আমাদের জন্য দোয়া করবেন।’

এ ভিন্নধর্মী আয়োজন নিয়ে আশার বন্ধু রাফি জানান, বিয়েতে সবার পক্ষে আশার বাড়িতে যাওয়া সম্ভব না। তাই বান্ধবীর বিয়ের মজা করার জন্য ক্যাম্পাসে এ হলুদের ব্যতিক্রমী আয়োজন। আমরা সব বন্ধু-বান্ধবী মিলে এ আয়োজন করেছি। এ আয়োজনে আমাদের বিভাগের সব সিনিয়র এবং জুনিয়ররা সহযোগিতা করেছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মাস্ক না পরায় চট্টগ্রামে ৫০ জনকে জরিমানা

Saiful Islam

বরিশালে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সর্ববৃহৎ ম্যুরাল

Saiful Islam

শিক্ষা প্রতিষ্ঠান খোলা-এইচএসসি নিয়ে সিদ্ধান্ত আসছে বুধবার

Saiful Islam

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে শিক্ষিকার অনশন

Shamim Reza

কাশবনে ঘুরতে যাওয়া তরুণীকে যৌন নিপীড়নের ঘটনায় যুবক গ্রেপ্তার

Saiful Islam

এমসি কলেজে গণধর্ষণ: আসামিপক্ষে দাঁড়াননি কোনো আইনজীবী

Saiful Islam