Views: 47

আন্তর্জাতিক

দুবাইয়ের রাজকন্যা শামসা কোথায়, প্রশ্ন জর্ডানের রানির


আন্তর্জাতিক ডেস্ক : দুবাইয়ের নিখোঁজ রাজকন্যা শামসাকে নিয়ে তথ্য চেয়েছেন জর্ডানের রানি নুর। সে কোথায় আছে, কেমন আছে—তা জানতে চেয়েছেন।

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুমের আরেক মেয়ে লতিফা নিজেকে বাবার হাতে বন্দি দাবি করে একটি ভিডিও প্রকাশ করেছে।

ইন্টারন্যাশনাল কমিশন অন মিসিং পারসনের বোর্ডের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন রানি নুর। রোববার টুইটারে তিনি বলেন, আমার বোন শামসা কোথায়?

এর আগে নিজেকে বাবার হাতে ‘বন্দি’ দাবি করে মুক্তি চেয়ে একটি ভিডিও বার্তা দিয়েছেন দুবাইয়ের রাজকুমারী লতিফা। তার বাবা সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুম।

বাথরুমে মোবাইল ফোনে ধারণ করা এমন একটি গোপন ভিডিও প্রচার করেছে বিবিসি।

এতে ৩৫ বছর বয়সী রাজকন্যাকে বলতে দেখা গেছে, আমি একজন জিম্মি, আমি মুক্ত না। এই কারাগারের (বাথরুম) মধ্যে আমি বন্দি। আমার জীবন আমার হাতে না।

তিনি একটি বদ্ধ বাথরুমের ভেতরে দেয়ালের সঙ্গে বসে কথা বলেন। বিবিসি বলছে, এই গোপন বার্তাটি রাজকুমারী তার বন্ধুদের কাছে পাঠিয়েছেন।


এর আগে ২০১৮ সালেও তিনি দেশ থেকে গোপনে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছিলেন। ভারতের মালাবর উপকূল থেকে তাকে জোর করে ধরে নিয়ে যাওয়া হয় তখন।

এরপর বাবার সঙ্গে তার দ্বন্দ্ব নিয়ে বছরজুড়ে পত্রিকার শিরোনাম হয়ে এসেছেন তিনি।

নতুন ভিডিওবার্তায় তিনি বলেন, আমি বাথরুম থেকে এই ভিডিও ধারণ করেছি। কারণ একটি দরজার সঙ্গে এটিই একমাত্র কক্ষ—যা বন্ধ করে রাখতে পারি। আমার কক্ষের দরজাটি বন্ধ করে রাখতে পারি না। কারণ তার চাবি নেই।

‘আমি একটি ভিলায় আছি। আমি একজন জিম্মি। ভিলাটি কারাগারে রূপান্তরিত করে রাখা হয়েছে।’

তিনি বলেন, জানলাগুলো বন্ধ করে রাখা। আমি তা খুলতে পারি না। বাইরে পাঁচ পুলিশ সদস্য এবং বাড়ির মধ্যে আরও দুই নারী পুলিশ আছে।

নির্মল বাতাসের জন্য বাইরে যাওয়ারও সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, আমি জানি না, কখন আমি মুক্তি পাব বা কখন আমার মুক্তি পাওয়ার মতো পরিস্থিতি তৈরি হবে। কাজেই আমার জীবন ও নিরাপত্তা নিয়ে রোজ আমি শঙ্কার ভেতরে থাকি।

`আমি সত্যিকার অর্থে জানি না, এমন পরিস্থিতিতে আমি বাঁচতে পারবো কিনা,’ বললেন লতিফা।

তিনি জানান, পুলিশ আমাকে হুমকি দিয়ে বলেছে—সারা জীবন আমাকে কারাগার থাকতে হবে এবং আমি কখনো সূর্য দেখতে পাবো না।

`আমি এমন একটি অবস্থার ভেতরে আছি যে সবকিছুতেই ক্লান্তিবোধ করছি। এটা একেবারে সার্কাসের মতো। আমি এই কারাগারের মধ্যে জিম্মি হয়ে থাকতে চাই না। আমি মুক্তি চাই। ’

এই রাজকন্যা জানান, আমাকে তাদের পরিকল্পনা কী, তা জানি না। আমি কিছুই জানি না। পরিস্থিতি প্রতিদিন আরও বেপরোয়া হয়ে উঠছে। সত্যিই আমি খুব ক্লান্ত।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

বিনা বিচারে ২ ফিলিস্তিনি নেতার আটকাদেশ বাড়ালো ইসরাইল

azad

পরমাণু চুক্তি নিয়ে অবশেষে সুর নরম করলো ইরান

azad

হংকংয়ের নির্বাচনী ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে বেইজিং

azad

মিয়ানমারের সেনাদের ৫ টিভি চ্যানেল সরালো ইউটিউব

azad

কুয়েতে করোনারোধে ১২ ঘন্টা করে কারফিউ

Shamim Reza

বাংলাদেশ দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক শক্তিতে পরিণত হচ্ছে : ওয়াল স্ট্রিট জার্নাল

azad