Coronavirus (করোনাভাইরাস) চট্টগ্রাম জাতীয় বিভাগীয় সংবাদ

দুর্গম পাহাড়ি এলাকায় বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

ছবি: আইএসপিআর

জুমবাংলা ডেস্ক: করোনা পরিস্থতিতে পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ি এলাকায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন সেনা সদস্যরা। এতে স্বস্তি ফিরেছে পাহাড়ের অসহায় বাসিন্দাদের মাঝে।

পাহাড়ে শান্তির জন্য দুর্গম অঞ্চল চষে বেড়ানো সেনা সদস্যরা এখন অস্ত্র পিঠে রেখে পাহাড়ের অসহায় বাসিন্দাদের জন্য খাদ্যসামগ্রী কাঁধে নিয়ে বিভিন্নি দুর্গম এলাকায় ছুটে বেড়াচ্ছেন। নিজেদের রেশন বাঁচিয়ে সেই খাদ্যসামগ্রী কাঁধে নিয়ে অসহায় ও ক্ষুধার্তদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন।

এসব সামগ্রীর মধ্যে রয়েছে, চাল, ডাল, আটা, লবণ, চিনি, সুজি, সেমাই, নুডুলস ও গুঁড়োদুধসহ নিত্য প্রয়োজনীয় শিশু খাদ্য।


সেনাবাহিনীর এ খাদ্য সহায়তা পেয়ে খুশি দুগর্ম পাহাড়ি এলাকার অসহায় মানুষেরা। তারা বলেন, সেনাবাহিনীরা আমাদের বাড়ি এসে ত্রাণ দিয়ে যাচ্ছে। আমরা অনেক খুশি। এই দুঃসময়ে সেনাবাহিনী আমাদের পাশে এসে দাঁড়িয়েছে।

বাড়িতে ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়ায় খুশি দুর্গম পাকুজ্যাছড়ি গ্রামের উত্তম কুমার চাকমা ও পরানী চাকমা। এই দুইজন জানান, করোনাভাইরাসের কারণে কোনো কাজকর্ম করতে পারছি না। তাই পরিবার পরিজন নিয়ে সীমাহীন কষ্টে দিন কাটাতে হচ্ছে। এ অবস্থায় মানবিক সেনাবাহিনীর পক্ষ থেকে শিশু খাদ্যসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ায় গ্রামের সকলেই খুব খুশি।

নিজস্ব হেলিকপ্টারযোগে বিভিন্ন দুর্গম পাহাড়ি এলাকায় সরকারের পক্ষ থেকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে ইতোমধ্যে প্রশংসা কুড়িয়েছে সেনাবাহিনী।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

বিশ্বে করোনায় সাড়ে ৭ লাখের বেশি মৃত্যু

Saiful Islam

বেড়াতে গিয়ে দুই কিশোরী ধর্ষণের শিকার

Shamim Reza

বাড়ি থেকে ডেকে এনে তরুণকে হত্যা করেন বাবা-ভাই ও নানা

Saiful Islam

সহপাঠীদের নিয়ে ঘুরতে গিয়ে ধর্ষণের শিকার দুই কলেজছাত্রী

Saiful Islam

স্যান্ডউইচ কারখানায় করোনাভাইরাসের আক্রমণ, ৩০০ কর্মী পজিটিভ

Shamim Reza

৭ বিষয়ের চারটিতেই ফেল করেছেন মিন্নি

Saiful Islam