Views: 108

অর্থনীতি-ব্যবসা

দুর্গাপূজায় হিলি বন্দরে ৭দিন আমদানি-রপ্তানি বন্ধ

জুমবাংলা ডেস্ক: হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে টানা ৭ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ঘোষণা করেছেন ভারতীয় ব্যবসায়ীরা।

বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম জানান, আগামী ২২ অক্টোবর থেকে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে।


এ উপলক্ষে ভারতের হিলি এক্সপোর্টার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অশোক কুমার মন্ডল স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে উৎসবটি যথাযথভাবে পালনের লক্ষ্যে আগামী ২১ অক্টোবর বুধবার থেকে ২৭ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত হিলি স্থলবন্দর দিয়ে কোন পণ্য ভারত থেকে বাংলাদেশে রপ্তানি ও বাংলাদেশ থেকে ভারতে আমদানি না করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

একই সঙ্গে ২৮ অক্টোবর বুধবার থেকে বন্দর দিয়ে দুই দেশের মাঝে পুনরায় আন্তর্জাতিক আমদানি রপ্তানি বাণিজ্য শুরু হবে বলেও পত্রে জানানো হয়েছে।

এদিকে বন্দর দিয়ে আমদানি রপ্তানি বন্ধ থাকলেও শুধুমাত্র সরকারি ছুটির দিন ২৬ অক্টোবর সোমবার ব্যতীত হিলি স্থলবন্দরের ভেতরের সকল কার্যক্রম চালু থাকবে বলে তিনি জানিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ঢাকার পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ

Saiful Islam

ইসলামী ব্যাংক সিলেট জোনের উদ্যোগে শরী‘আহ্ পরিপালন বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত

mdhmajor

আলু বিক্রি বন্ধ কারওয়ান বাজারে

rony

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতিকে বহিষ্কার

rony

গ্রামীণফোনের ৩৫৫৬ কোটি টাকা রাজস্ব অর্জন বছরের তৃতীয় প্রান্তিকে

azad

২৫ টাকা কেজি আলু বিক্রি করবে টিসিবি

globalgeek