Views: 137

ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ

দেশব্যাপী নারীর প্রতি সহিংসতা বন্ধে নোবিপ্রবিতে মানববন্ধন


নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনসহ দেশব্যাপী চলমান ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মানববন্ধন হয়েছে।

আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে নোবিপ্রবি থিয়েটারের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষণ বেড়েই চলেছে। পথেঘাটে নারীরা সামাজিকভাবে নিরাপত্তাহীন হয়ে পড়েছে। দিনদিন নরপশুরা হিংস্র হয়ে উঠেছে। দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষণকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।


নোবিপ্রবি থিয়েটারের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি  বিভাগের চেয়ারম্যান  অধ্যাপক ড. ফিরোজ আহমেদ বলেন, বাংলাদেশে নারী ক্ষমতায়ন ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে কিন্তু তারপরও কিছু অমানুষ নারীকে দুর্বল মনে করছে। বেগমগঞ্জসহ সারাদেশে সকল ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। আইনের ফাঁক-ফোকর দিয়ে যেনো এসব পশুরা বের হয়ে না যেতে পারে। নারীকে সম্মান দিতে হবে এবং এ ধরনের পাশবিকতার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

নোবিপ্রবি থিয়েটারের সভাপতি হাসিব আল আমিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশসহ আরও অনেকে।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকসহ নীল দলের সাধারণ সম্পাদক বিপ্লব মল্লিক, অফিসার্স অ্যাসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, বিশ্ববিদ্যালয় জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসাইন রাজু, সহকারী রেজিস্ট্রার আবু জুবায়ের, নোবিপ্রবি থিয়েটারের সদস্যরা উপস্থিত ছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মহাখালীর বস্তিতে আগুনে পুড়ে গেছে বহু ঘর

Sabina Sami

ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল হক খান

Saiful Islam

কাচির আঘাতে ছোট ভাইয়ের প্রাণ কেড়ে নিলো বড় ভাই

Saiful Islam

মহাখালীর সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে

Saiful Islam

টয়লেটেও ভাতিজির পিছু ছাড়লেন না চাচা, একা পেয়ে ছিঁড়লেন জামা

Saiful Islam

ইয়াবার বিকল্প যখন ‘ট্যাপেন্টাডল’

Saiful Islam