Views: 495

জাতীয়

দেশের সব মাদ্রাসার তথ্য চেয়েছে সরকার

জুমবাংলা ডেস্ক : কওমি মাদ্রাসাসহ দেশের সকল মাদ্রাসার তথ্য চেয়েছে সরকার। এ পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকদের (ডিসি) কাছে নির্ধারিত ছক অনুযায়ী এই তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগ।

রোববার (১১ এপ্রিল) স্বাক্ষরিত চিঠিতে কওমি ও আলিয়া মাদ্রাসাসহ সব মাদ্রাসার তথ্য ছক অনুযায়ী আগামী ১৩ এপ্রিলের মধ্যে পাঠাতে নির্দেশ দেয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়, করোনার সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় কওমিসহ (এতিমখানা ছাড়া) সকল আবাসিক ও অনাবাসিক মাদ্রাসা বন্ধ রাখার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে গত ৬ এপ্রিল একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সেই পরিপ্রেক্ষিতে কওমি মাদ্রাসাসহ (এতিমখানা ছাড়া) সকল মাদ্রাসার হালনাগাদ তথ্য নির্ধারিত ছকে জরুরিভাবে পাঠাতে অনুরোধ করা হয়েছে।

নির্ধারিত ছকে জেলার নাম মাদ্রাসার সংখ্যা, শিক্ষক, ছাত্র, ছাত্রীর সংখ্যা চাওয়া হয়। কওমি আলিয়া ও অন্যান্য মাদ্রাসার তথ্য আলদাভাবে উল্লেখ করতে হবে নির্ধারিত ছক অনুযায়ী।

চিঠিতে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের চাওয়া তথ্য নির্ধারিত ছকে আগামী ১৩ এপ্রিলের মধ্যে হার্ড কপি/ইমেইলে ([email protected]) তথ্য পাঠানো নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়।

Share:



আরও পড়ুন

চলমান লকডাউনের ব্যাপারে ৭ দিন পর সিদ্ধান্ত

rony

তাপমাত্রা নিয়ে আবহাওয়া অধিদফতরের যে পূর্বাভাস জানালো

globalgeek

ঈদের পর টানা দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যু বেড়েছে, আক্রান্তও দ্বিগুণ

rony

আপন কর্ম মহিমায় শেখ হাসিনা বাংলাদেশের নতুন ইতিহাসের নির্মাতা : কাদের

azad

দূরপাল্লার বাস ছাড়বে কিনা যখন আসছে সিদ্ধান্ত

globalgeek

২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু

rony