Views: 30

জাতীয় বিভাগীয় সংবাদ

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

শীত
প্রতীকী ছবি

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে এবার শীতের দেখা মিলেছে সময়মতোই। দিন দিন শীতের প্রকোপ বাড়ছে সীমান্তবর্তী এ জেলায়। ইতোমধ্যে সারাদেশের সর্বনিম্ম তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

আজ শনিবার (৭ ডিসেম্বর) তেঁতুলিয়ায় ৯ ডিগ্রী সেলসিয়াসে নেমে এসেছে তাপমাত্রা। যা এখন পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা। গতকাল এখানে ১০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

সূর্য অস্ত যাওয়ার পর থেকে ভোর পর্যন্ত চারদিক কুয়াশায় আচ্ছন্ন থাকলেও সময় বাড়ার সাথে বাড়ে রোদের তাপ। দিনের বেলায় সূর্য কিরণ থাকায় পরিবেশ রয়েছে আরামদায়ক। তবে গত কয়েক দিনে দিনের বেলায় সূর্যের কিরণ তুলনামূলক কমেছে।


শীতের তীব্রতা বাড়তে থাকায় ইতিমধ্যে তেঁতুলিয়াসহ পঞ্চগড়ের ৫ টি উপজেলায় সরকারি ও বেসরকারি পর্যায়ে নিম্নবিত্ত মানুষদের মধ্যে কম্বল বিতরণ শুরু হয়েছে। ফুটপাতের অস্থায়ী দোকানগুলোতে বাড়ছে শীতের কাপড়ের ক্রেতাদের ভিড়।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, গত দুই দিন তেঁতুলিয়ায় ১০ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আজ তা কমে ৯ ডিগ্রীতে নেমে এসেছে। যা এখন পর্যন্ত বছরের সর্বনিম্ন তাপমাত্রা।

গত বছর তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়। সেবার জানুয়ারিতে সর্বনিম্ন ৪ দশমিক ৯ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এর আগে ২০১৮ তে তেঁতুলিয়া সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস। যা গত ৫০ বছরে দেশের ইতিহাসে সর্বনিম্ন তাপমাত্রা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

৫৭ হাজার শিক্ষক নিয়োগের উদ্যোগ

Sabina Sami

ওআইসি’র বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি জাবেদ পাটোয়ারী

Sabina Sami

এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণ : আরেক আসামি মাহফুজুর গ্রেফতার

Sabina Sami

জন্মদিনে প্রধানমন্ত্রীকে ফুল-মিষ্টি উপহার পাঠালেন মমতা

Sabina Sami

ওআইসি’র বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি জাবেদ পাটোয়ারী

Saiful Islam

সিঙ্গাপুরে প্রবেশে কিছুটা শিথিল, যেতে মানতে হবে যেসব শর্ত

Saiful Islam