Views: 42

খেলাধুলা

দেশের হয়ে দুইবারের স্বর্ণজয়ী অ্যাথলেট এখন দিনমজুর

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের জাতীয় খেলায় লন বলে দুইবারের স্বর্ণজয়ী অ্যাথলেট এখন দিনমজুরি করছেন। আন্তর্জাতিক পর্যায়েও ভারতের নাম উজ্জ্বল করেছেন তিনি। স্বর্ণজয়ী এই অ্যাথলেটের নাম সরিতা তিরকে। বাড়ি ঝাড়খণ্ড রাজ্যে।

জানা গেছে, চরম আর্থিক সংকটে রয়েছেন সরিতা তিরকে। সংসারে নুন আনতে পান্তা ফুরায় দশা। সংসার টানতে কখনও চায়ের দোকান চালানো, আবার কখনও দিনমজুরের কাজ করেন তিনি।

সরিতা ২০০৭ সাল থেকে ভারতের জাতীয় খেলায় অংশগ্রহণ করছেন। ওই বছর তিনি ঝাড়খণ্ডের হয়ে প্রতিনিধিত্ব করেন।


এরপর ২০১১ সালে বিহারের হয়ে খেলে স্বর্ণ জেতেন। এরপর ২০১৫ সালে ফের ঝাড়খণ্ডের হয়ে খেলেন তিনি। এবারও জাতীয় গেমসে চ্যাম্পিয়ন হন।

২০১৫ এবং ২০১৭ সালে ন্যাশনাল লন বল চ্যাম্পিয়নশিপে স্বর্ণ জেতেন তিনি। ২০১৮ সালে জিতেছিলেন রুপা। এছাড়া গত বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত এশিয়া-প্যাসিফিক চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে ভারতবাসীকে গর্বিত করেন সরিতা।

সরিতা তিরকে জানান, রাজ্য সরকার একাধিকবার সাহায্যের প্রতিশ্রুতি দিলেও, তা আদতে মেলেনি। ঝাড়খণ্ড সরকারের কাছে সব মিলিয়ে তিন লাখ ৭১ হাজার টাকা পাওয়ার কথা সরিতার। কিন্তু সেই আর্থিক সাহায্য এখনও মেলেনি।

এ অবস্থায় অন্য খেলোয়াড়রা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টুর্নামেন্টে অংশ নিতে তাকে সহযোগিতা করেন। তারাই সরিতার জন্য টাকার ব্যবস্থা করে দেন। তবে এসব ভুলে এখন সরকারি সহায়তার জন্য অপেক্ষা করে রয়েছেন সরিতা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আইপিএলের ক্রিকেটারদের স্ত্রীদের নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস

Saiful Islam

আমি না থাকলে মেসি কেন, প্রশ্ন ডি মারিয়ার

Saiful Islam

বার্তামেউ বার্সার ইতিহাস সেরা প্রেসিডেন্ট!

Shamim Reza

পুরনো ঢাকার বনেদী পাইকারি বিক্রেতা সাকিব!

Sabina Sami

হঠাৎ সব ধরণের ক্রিকেটকে বিদায় বললেন উমর গুল

Sabina Sami

তোমাকে যেভাবে লাথি মেরে বের করে দেয়া হলো, তা প্রাপ্য ছিল না

Shamim Reza