Views: 116

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

দেশের ৮ জন করোনা রোগী সনাক্ত, কোথাও কোয়ারেন্টাইনের নিয়ম ভাঙলেই জরিমানা

জুমবাংলা ডেস্ক : দেশে নতুন করে আরো তিন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশের মোট আটজন করোনাভাইরাসে আক্রান্ত হলেন। নতুন করে আক্রান্তদের মধ্যে দুজন শিশু রয়েছে। দেশে ফিরে আসা এক প্রবাসীর মাধ্যমে তারা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে সংবাদ সম্মেলনে রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক মিরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান।

করোনাভাইরাস পরিস্থিতিতে বিদেশ থেকে বাংলাদেশে আসা ব্যক্তিরা কোয়ারেন্টাইনের নিয়ম মানছেন না বলে অভিযোগ উঠেছে। এ অবস্থায় কোয়ারেন্টাইনের নিয়ম না মানলে তাদের জরিমানা করা হবে বলে জানিয়েছেন রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক মিরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা অত্যাবশ্যকীয় কারণ থাকলে যেমন চিকিৎসা, পরীক্ষা ইত্যাদি ক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে জানিয়ে বাড়ির বাইরে যেতে পারেন। তবে কন্ট্রোল রুমের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে হবে বলে জানান তিনি।

তিনি বলেন, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির আত্মীয়দের বাড়ির বাইরে যাওয়াটা আইনগতভাবে নিশ্চিত করতে পারি। কিন্তু পরিবারের সদস্যরা যেন কমপক্ষে এক মিটার দূরত্ব বজায় রাখেন, সে বিষয়টি কঠিনভাবে পালন করতে হবে।

এছাড়া কারো করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে আইইডিসিআরে আসতে হবে না। আইইডিসিআর নিজেই নমুনা সংগ্রহ করে নিয়ে আসবে বলে জানান তিনি। এক্ষেত্রে হটলাইন নাম্বারের সহায়তা নেওয়ার কথা জানান তিনি।

Share:



আরও পড়ুন

জুনে স্কুল-কলেজ খোলার চিন্তা মন্ত্রণালয়ের

Shamim Reza

ভাতা পাবেন আরও চার লাখ প্রতিবন্ধী

Shamim Reza

সাংবাদিক রোজিনাকে নির্যাতন, বিচার বিভাগীয় তদন্ত দাবি সিবিসাসের

Shamim Reza

রোজিনা ইসলাম অবশ্যই ন্যায়বিচার পাবেন : আইনমন্ত্রী

Shamim Reza

স্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় সাংবাদিকদের অবস্থান

Saiful Islam

২৫ মে থেকে চীনের টিকার প্রথম ডোজ শুরু: স্বাস্থ্যমন্ত্রী

Saiful Islam