Views: 1053

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

দেশে একদিনে করোনায় দেড় মাসে সবচেয়ে কম মৃত্যু


জুমবাংলা ডেস্ক: দেশে প্রাণঘাতি করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে, যা গত দেড় মাসের মধ্যে সর্বনিম্ন। এ ছাড়া এক দিনে করোনা শনাক্ত হয়েছে মোট ১ হাজার ৬১৫ জনের। আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে দেশে করোনাভাইরাস পরিস্থিতির সর্বশেষ এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৩ জনে। আর মোট শনাক্ত হয়েছে ৩ লাখ ৪২ হাজার ৬৭১ জন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২ লাখ ৪৭ হাজার ৯৬৯ জন।


বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ৯৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ২৫৮ টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৭ লাখ ৭০ হাজার ১০৬টি নমুনা পরীক্ষা করা হয়।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক শূন্য ৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৩৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪১শতাংশ।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

শিগগিরই করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হবে: প্রধানমন্ত্রী

rony

টাইম স্কেলের মামলা ৩ সপ্তাহের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

azad

ম্যাজিস্ট্রেটের সঙ্গে দুর্ব্যবহার, কুষ্টিয়ার এসপিকে হাইকোর্টে তলব

rony

জার্মানিতে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত কড়া লকডাউন

azad

রাজধানীতে পিকআপভ্যানের ধাক্কায় পথচারীর প্রাণহানি

azad

শহিদ আসাদ দিবস আজ

mdhmajor