Views: 287

Coronavirus (করোনাভাইরাস) স্লাইডার

দেশে করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৬৪


নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩০৫ জনে।

এছাড়া, নতুন করে ২ হাজার ৩৬৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ১৫৯ জনে পৌঁছেছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে বৃহস্পতিবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের সরকারি ও বেসরকারি ১১৭ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৮২৩টি এবং পরীক্ষা করা হয়েছে আগের নমুনাসহ ১৭ হাজার ৫৩১টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২৬ লাখ ৬ হাজার ৯৫২টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ। আর মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৬ দশমিক ৯২ শতাংশ।

নতুন যে ৩০ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ এবং নারী পাঁচজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৪ হাজার ৮৫২ জন বা ৭৬ দশমিক ৯৬ শতাংশ এবং নারী ১ হাজার ৪৫৩ জন বা ২৩ দশমিক ০৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৯৩৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৫৬ হাজার ৭২২ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমকি ৮৬ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

করোনা: ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে

rony

সিলেট ওসমানী মেডিকেলের পিসিআর মেশিন বিকল

azad

মাদারীপুরে করোনার অ্যান্টিজেন পরীক্ষ শুরু

azad

মস্কোর বাসিন্দাদের কোভিড-১৯ টিকা দিতে শুরু করেছে রাশিয়া

mdhmajor

আদেশ ও কর্তব্য পালনে যে কখনো পিছপা হয় না সেই প্রকৃত সৈনিক: প্রধানমন্ত্রী

rony

দেশের যে ১০ জেলায় শুরু হলো করোনা শনাক্তে অ্যান্টিজেন টেস্ট

rony