in , ,

দেশে গত একদিনে করোনায় মারা যাওয়া সবাই পুরুষ

জুমবাংলা ডেস্ক: দেশে গত একদিনে করোনায় চারজনের মৃত্যু হয়েছে। দেশে প্রতিদিনই করোনায় মারা যাচ্ছেন কেউ না কেউ। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭ হাজার ৯২৬ জনে। এছাড়া গত একদিনে করোনায় মারা যাওয়া চারজনই পুরুষ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার (১৫ নভেম্বর) এ তথ্য জানানো হয়েছে।

এদিকে একই সময়ে নতুন করে করোনাএছাড়া দেশে গত একদিনে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ২৩৪ জন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে হলো ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জনে।

এর আগে রোববার (১৪ নভেম্বর) আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান চারজন। করোনা শনাক্ত হয় ২২৩ জনের দেহে।

এছাড়াও গত একদিনে করোনায় নমুনা পরীক্ষা হয় ১৭ হাজার ৭০০ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ। গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২২৯ জন। মোট সুস্থ ১৫ লাখ ৩৬ হাজার ৭৪৪ জন।

এদিকে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৪ হাজার ৪৬৪ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৭ হাজার ৪১৪ জন।

এর আগে রোববার (১৪ নভেম্বর) বিশ্বে করোনায় মারা যান ৫ হাজার ৯৯৭ জন। ওই সময়ে শনাক্ত হয় ৪ লাখ ২৮ হাজার ৪২৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৫৭৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ১৫ হাজার ৯ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৯৬ লাখ ৬৭ হাজার ১২৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৭৯ লাখ ১৬ হাজার ১৯০ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৮৩ হাজার ৫৬৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৪ লাখ ৩৭ হাজার ৩০৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৩ হাজার ৫৩০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৯ লাখ ৫৭ হাজার ৯৬৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১১ হাজার ৩১৮ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৫ লাখ ৬১ হাজার ৯৯ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪২ হাজার ৮৯৮ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯০ লাখ ৭০ হাজার ৬৭৪ জন। মারা গেছেন ২ লাখ ৫৫ হাজার ৩৮৬ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩০তম।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

শিক্ষার্থীদের সারা রাত আটকে রেখে করোনা পরীক্ষা