দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও শনাক্তের হার বেড়েছে

জুমবাংলা ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৯৮ জনে।

এ সময় নতুন করে শনাক্ত হয়েছে ৭ হাজার ৬১৪ জন। নতুন পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার (প্রতি একশ’ জনে) ৩০ দশমিক ৪৮ শতাংশ। গতকাল অর্থাৎ মঙ্গলবার এই হার ছিল ২৯.৩১ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন।

বুধবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) মোট ২৪ হাজার ৯৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়।

২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৭০৪ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে ঢাকা বিভাগে। এদিন ৫৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর পরেই রয়েছে খুলনা বিভাগ। সেখানে ৩৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগেও ৩২ জন মারা যাওয়ার তথ্য পাওয়া গেছে। রাজশাহীতে ১১, বরিশালে ৮, সিলেটে ৬, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯,৭০৪ জন। আর মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


জুমবাংলানিউজ/এইচএম