Views: 752

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

দেশে প্রথমবারের মতো করোনার ভারতীয় ভেরিয়েন্টে মৃত্যু

জুমবাংলা ডেস্ক: করোনার ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত হয়ে দেশে প্রথম মৃত্যর ঘটনা ঘটেছে। ভারতের চিকিৎসা শেষে দেশ ফিরে কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মারা যাওয়া দুই ক্যান্সার আক্রান্ত রোগীর একজন করোনার ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত ছিলেন। সোমবার (১৭ মে) এ তথ্য নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

প্রতিবেশী দেশ ভারতে সংক্রমণের তুঙ্গে থাকা করোনাভাইরাসের ‘ভারতীয় ভেরিয়েন্ট’ গত ০৮ মে প্রথমবারের মতো বাংলাদেশে শনাক্ত হয়েছিল। ভারতফেরত ছয়জনের শরীরে এটি শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছিল আইইডিসিআর।

বেশ কিছুদিন ধরে সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা করোনার ভারতীয় ভেরিয়েন্ট সম্পর্কে সতর্ক করে আসছিল। বলা হচ্ছিল এই ভেরিয়েন্ট দেশে ঢুকলে বিপদ অনেক বেশি হবে। এরই মধ্যে দেশে ঢুকে পড়েছে এই ভেরিয়েন্ট। প্রথমবারের মতো মৃত্যুও ঘটাল। এতে উদ্বেগ-উৎকণ্ঠা আরো বেড়ে গেছে।

স্বাস্থ্যবিধি না মেনে গত কয়েক দিনে মানুষ যেভাবে মার্কেটে ঈদের কেনাকাটা করতে ভিড় করেছে এবং গাদাগাদি করে লাখ লাখ মানুষ গ্রামের বাড়িতে ছুটেছে তাতে এই ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়লে শিগগিরই বড় বিপর্যয়ের মুখে পড়তে পারে গোটা দেশ।

আরও পড়ুন

জুলাইয়ে চালু হতে পারে ঢাকা-দিল্লি এয়ার বাবল

Saiful Islam

ধর্মীয় বক্তা আবু ত্ব-হা আদনান ৩ দিন ধরে নিখোঁজ

Saiful Islam

আবারও জ্বরে আক্রান্ত খালেদা জিয়া

Shamim Reza

টিকা না এলে রফতানি বাজার হারাতে হবে

Shamim Reza

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ল আরও ১৬ দিন

Shamim Reza

এসএসসি-এইচএসসিতে অটোপাসের ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

Shamim Reza