Views: 37

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় স্লাইডার

দেশে বেড়েছে করোনা শনাক্তের সংখ্যা, কমেছে মৃত্যু


জুমবাংলা ডেস্ক: মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮৩৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৮৯০ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৪ হাজার ৯১০ জন।

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৮৪১ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৫২২ জন।


এর আগে মঙ্গলবার (১২ জানুয়ারি) দেশে আরও ৭১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৬ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ২০ লাখ ৬ হাজার ১৬৫ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ৭০ হাজার ৩০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৫৮ লাখ ১৮ হাজার ৬২৯ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী তাণ্ডব চালিয়েছে এ ভাইরাস। একদিনে প্রাণ কেড়ে নিয়েছে আরও ১৫ হাজার ৭১১ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় সারা বিশ্বে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৬৩ হাজার ৩৫৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ২২৫ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৮৯ হাজার ৫৯৯ জনের।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

লাঠি দিয়ে হাঁটুর নিচে মারবেন: ওবায়দুল কাদেরের ছোট ভাই

rony

মুজিব শতবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষা ও গবেষণায় অবদান রাখবে : শিক্ষামন্ত্রী

azad

‘ভোট চোর’দের প্রতিরোধে লাঠি-জুতা নিয়ে প্রস্তুত থাকার নির্দেশ কাদের মির্জার

rony

ভারত থেকে ২ ডলারের টিকা ৫ ডলারে কেনা হচ্ছে দুর্নীতির জন্য: মির্জা ফখরুল

rony

৪৮ হাজার প্রাথমিক শিক্ষকের টাইম স্কেলের মামলা নিষ্পত্তির নির্দেশ

azad

৩ দিনের রিমান্ডে পিকে হালদারের বান্ধবী অবন্তিকা

rony