Views: 277

Coronavirus (করোনাভাইরাস) জাতীয় স্লাইডার

দেশে হঠাৎ বাড়লো করোনায় মৃত্যু, কমেছে শনাক্ত

জুমবাংলা ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ১২৯ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ১০৬ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৫৭ হাজার ৮৭৩ জন করোনা রোগী।

শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৭৫৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৭৭৭ জন।

এর একদিন আগে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দেশে আরও ১ হাজার ৩৮৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২১ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৯৩ হাজার ৪৩৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৭ লাখ ৫৮ হাজার ৯৮৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৪১ লাখ ৭৩ হাজার ৪০ জন।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৮ হাজার ৪৪০ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭২ লাখ ৪৪ হাজার ১৮৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ১ হাজার ৫৭১ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩ হাজার ৪১০ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৯২ হাজার ৫৭৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ৭০৯ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৫ হাজার ৮৪৪ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ লাখ ২০ হাজার ৮৫৮ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৪৮ জন। আর মৃতের সংখ্যা ২০ হাজার ৫৬ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৪৮ লাখ ৪৬ হাজার ১৬৮ জন), দ্বিতীয় অবস্থানে নেমে গেছে যুক্তরাষ্ট্র (৪৪ লাখ ৮০ হাজার ৭১৯ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪০ লাখ ৪০ হাজার ৯৪৯ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী গ্রেফতার

rony

বহিষ্কার হতে পারেন ড. কামাল

Shamim Reza

বাংলাদেশ ব্যাংকে অফিসার পদে মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ

rony

রোহিঙ্গা সংকট সমাধানে চীন সামান্যই অবদান রাখছে : যুক্তরাষ্ট্র

azad

প্রতিদিন পত্রিকার ‘হারানো বিজ্ঞপ্তি’র মাধ্যমে প্রতারণা করতেন তিনি

rony

পাটকল শ্রমিকদের পাওনা নভেম্বরের মধ্যে সম্পূর্ণ পরিশোধ হবে : মন্ত্রী

azad